ভারতে করোনায় ২ লাখ ৮৭ হাজার ১৫৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে করোনায় মৃত্যু
ফাইল ছবি

মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে অনেকটা ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে ভারতে। প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে হাজার হাজার মানুষ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। অক্সিজেনের অভাবে হাসপাতাল প্রাঙ্গণেই অনেকের মৃত্যু হচ্ছে। এসবের মধ্যেই গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মৃত্যু কমলেও আক্রান্ত কিছুটা বেড়েছে ভারতে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৮৮০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৬ হাজার ২৬১ জন। এর আগে গতকাল দেশটিতে ৪ হাজার ৫২৫ জনের মৃত্যু হয়েছিল এবং আক্রান্ত হয়েছিল ২ লাখ ৬৭ হাজার ১৭৪ জন।

universel cardiac hospital

এ ছাড়া আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৪০৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৮৭ হাজার ১৫৬ জনের।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২০ মে) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজারের বেশি মানুষ এবং আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৭ লাখ। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৩১ হাজার ৪৯৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৫৫ লাখ ৪৯ হাজার ৩২৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ কোটি ৪৫ লাখ ৬৯ হাজার ৩২২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৮ লাখ ২ হাজার ৩২৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ এক হাজার ৯৪৯ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

শেয়ার করুন