ম্যারাডোনাকে হত্যার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে মামলা, দেশত্যাগে নিষেধাজ্ঞা

ক্রীড়া প্রতিবেদক

ম্যারাডোনা
ফাইল ছবি

ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনাকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ উঠেছে। সেই অভিযোগে ৭ চিকিৎসকের বিরুদ্ধে মামলাও করেছেন আর্জেন্টাইন কিংবদন্তির দুই মেয়ে। তাদের দাবি হত্যা করা হয়েছে ১৯৮৬ সালের বিশ্বকাপের মহাতারকাকে।

গত বছরের ২৫ নভেম্বর মারা যান আর্জেন্টাইন কিংবদন্তী। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। প্রাথমিকভাবে বলা হয়েছিল, হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। তবে পরিবারের পক্ষ থেকে দাবি তোলা হয়, পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে ম্যারাডোনাকে।

universel cardiac hospital

এরপর ম্যারাডোনার মৃত্যু নিয়ে শুরু হয় তদন্ত। স্যান ইসিডিরো আদালতের বরাতে ইএসপিএন জানিয়েছে, তার চিকিৎসায় গাফিলতি হয়েছিল।

মৃত্যুর আগে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল ম্যারাডোনার। হত্যা মামলায় যেই ৭ জনের নাম জড়িয়েছে তারা প্রত্যেকেই চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত। অভিযুক্তদের মধ্যে রয়েছেন মস্তিষ্কে অস্ত্রোপচারকারী লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ। দুই জন নার্স ও একজন মেডিকেল অফিসার রয়েছেন। অভিযোগ প্রমাণিত হলে ৮ থেকে ২৫ বছরের জন্য কারাদণ্ড হতে পারে তাদের। আদালতের পক্ষ থেকে অভিযুক্তদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

শেয়ার করুন