হেফাজতের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করতে মোকতাদির চৌধুরীর আলটিমেটাম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় জেলা হেফাজতে ইসলামের নেতাদের বিরুদ্ধে করা মামলার আবেদন নথিভুক্ত করতে ২ দিনের আলটিমেটাম দিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত স্থানীয় কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

শনিবার (২২ মে) রাতে মোকতাদির চৌধুরী তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাসে এ সময় বেঁধে দেন।

universel cardiac hospital

তিনি তাঁর ফেসবুক আইডিতে ইংরেজিতে স্ট্যাটাসটি দেন। এতে তিনি লিখেন, আমি ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় দায়ের করা মামলার আবেদনটি নথিভুক্ত করতে চাই। এটি নিয়ে কালক্ষেপণ করা হচ্ছে। আগামী ২৪ মে’র মধ্যে এটি নথিভুক্ত না করলে আমি আদালতে মামলাটি দায়ের করব। এটি আমার আলটিমেটাম।

ফেসবুক স্ট্যাটাসে আল্টিমেটামের বিষয়টি স্বীকার করে এমপি মোকতাদির চৌধুরী বলেন, আমি আল্টিমেটাম দিয়েছি। যদি আগামী ২৪ তারিখের মধ্যে আমার মামলা নথিভুক্ত না করা হয়, তাহলে আদালতে মামলা করব।

উল্লেখ্য, ১মে হেফাজতে ইসলামের ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মাওলানা সাজিদুর রহমান এবং সাধারণ সম্পাদক মাওলানা মোবারক উল্লাহসহ ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১ থেকে দেড়শ জনকে আসামি করে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন।

মামলার উল্লেখিত প্রধান দুই আসামি ছাড়াও আরও ১২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এরা হলেন, মাওলানা আশরাফুল হোসেন তপু, বোরহান উদ্দিন কাসেমী, মাওলানা আলী আজম, মাওলানা এরশাদ উল্লাহ, মাওলানা জুনায়েদ কাসেমী, মাওলানা নোমান আল হাবিব, মমিনুল হাসান তাজ, সুলেমান মোল্লা, মাওলানা এনামুল হক মাওলানা আব্দুল হাকিম, মাওলানা মনজুরুল হক ও খালেদ মোশাররফ। এছাড়া আরও অজ্ঞাত এক থেকে দেড়শ জনকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রইছ উদ্দিন বলেন, এটি আমরা সিআইডিতে পাঠিয়েছি মতামতের জন্য। ওনি (বাদী) যে তারিখে দিয়েছেন, তার পরেরদিনই আমরা পাঠিয়েছি। একটি মতামত এসেছে। আবার কয়েকটি কোয়েরি দিয়ে পাঠিয়েছে। সেগুলোও আমরা পাঠিয়েছি। এগুলো দেখে আবার মতামত দিবে। আমার মনে হয় শীঘ্রই মতামত দিয়ে দেবে।

শেয়ার করুন