নতুন সিনেমায় সামান্তা আক্কিনেনির চরিত্র নিয়ে বিতর্ক

বিনোদন ডেস্ক

সামান্তা আক্কিনেনি

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্তা আক্কিনেনির অভীনিত এক চরিত্র নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। ফের বিতর্কে জড়াল মনোজ বাজপেয়ীর ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান ২’। ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই তামিলদের অসম্মান জানানো হয়েছে বলে নেটদুনিয়া তোলপাড় হয়েছিল। এবার সেই সুরেই কথা বলতে শোনা গেল রাজ্যসভার সংসদ সদস্য ভায়কোকে। তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে চিঠি দিয়ে অনুরোধ জানান যাতে খুব শীঘ্রই ব্যান করা হয় এই নতুন ওয়েব সিরিজটি। কেননা, তা তামিল সম্প্রদায়ের মানুষের মনে আঘাত দিয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

খবরে বলা হয়, ভায়কো তার চিঠিতে জানিয়েছেন, ওয়েব সিরিজের যে ট্রেলার প্রকাশিত হয়েছে সেখানে তামিল সম্প্রদায়ের মানুষকে জঙ্গি ও পাকিস্তানের গোয়েন্দা সংস্থার এজেন্ট হিসেবে দেখানো হয়েছে।

universel cardiac hospital

তিনি আরও দাবি করেন, Tamil Eelam warriors-দের দেখানো হয়েছে নেতিবাচক দৃষ্টিভঙ্গিতে। যা ঠিক নয়।

হিন্দুস্তান টাইমসের খবরে আরও বলা হয়, সমস্যার সূত্রপাত হয়েছে দক্ষিণী অভিনেত্রী সামান্থা আক্কিনেনির (Samantha Akkineni) চরিত্রকে কেন্দ্র করে। ‘দ্য ফ্যামিলি ম্যান ২’তে এক তামিল বিদ্রোহীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। যার সঙ্গে যোগ আছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের গুপ্তচরের যোগাযোগ ছিল।

এছাড়াও অনেকে আবার অভিনেত্রীর পোশাকে LTTE (Liberation Tigers of Tamil Eelam)-র ইউনিফর্মের মিল খুঁজে পেয়েছেন। ব্যস, সঙ্গেসঙ্গে উঠেছে এই ওয়েব সিরিজ বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ট্রেন্ডিং FamilyMan2AgainstTamilians হ্যাশট্যাগটি।

প্রসঙ্গত, ২০১৯ সালে সবচেয়ে বেশি চর্চিত ওয়েবসিরিজগুলির মধ্যে অন্যতম ছিল মনোজ বাজপায়ী অভিনীত ‘দ্য ফ্যামিলি ম্যান’। তারপর থেকেই ওয়েব সিরিজের দ্বিতীয় পার্টের জন্য অপেক্ষা করছিলেন নেটিজেনরা। ৪ জুন আমাজন প্রাইমে মুক্তি পাওয়ার কথা ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এর।

শেয়ার করুন