বৃষ্টিতে বাড়ল অপেক্ষা, খেলা না হলে যত রানে জিতবে বাংলাদেশ!

ক্রীড়া ডেস্ক

মুশফিক

বাংলাদেশের ইনিংসে দু’বার হানা দিয়েছে বৃষ্টি। ইনিংসের ৪১.১ ওভারের ২৫ মিনিটের বিরতি এবং ৪৩.৩ ওভারের সময় আসে ৩৫ মিনিটের বিরতি। তবে পুরোটাই শেষ হয় বাংলাদেশের ইনিংস। মুশফিকুর রহীমের ১২৫ রানে ভর করে ৪৮.১ ওভারে অলআউট হওয়ার আগে ২৪৬ রান করে বাংলাদেশ।

যার জবাবে খেলতে নেমে শ্রীলঙ্কার ইনিংসেও এলো বৃষ্টির বাগড়া। তবে তার আগে প্রায় হেরেই গেছে সফরকারীরা। ইনিংসের ৩৮ ওভার শেষে বৃষ্টির কারণে বন্ধ হয়েছে খেলা। বৃষ্টি নামার আগে ১২৬ রান করতে ৯ উইকেট হারিয়ে ফেলেছে শ্রীলঙ্কা। অর্থাৎ মাত্র ১ উইকেট পেলেই ম্যাচ জিতে যেত বাংলাদেশ।

universel cardiac hospital

এখন বৃষ্টির কারণে আর খেলা না হলেও সমস্যা নেই। দুই দলই যেহেতু ২০ ওভার করে ব্যাটিং করেছে, তাই চলে এসেছে ডাক-ওয়ার্থ লুইস (ডিএল) পদ্ধতি। যেখানে ১০৮ রানে পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা। ফলে এখন আর খেলা না হলে বাংলাদেশ পাবে ১০৮ রানের জয়। সে ক্ষেত্রে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয় করবে বাংলাদেশ।

নির্ধারিত সূচি অনুযায়ী ম্যাচ শেষ হওয়ার সময় ৯টা ৪০ মিনিট। অর্থাৎ ৯টা ৪০ মিনিটের মধ্যে খেলা শেষ না হলে, ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশকে ১০৮ রানের ব্যবধানে জয়ী ঘোষণা করা হবে। এ নিয়ম মোতাবেক, ৯ উইকেট হারিয়ে ৩৮ ওভারে ২৩৪ রান করতে হতো শ্রীলঙ্কাকে।

শেয়ার করুন