হুইসেল বাজলেও রেললাইন পার হচ্ছিল মোটরবাইক, টেনে নিয়ে গেল ট্রেন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

মোটরবাইক

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ায় মালবাহী কন্টেইনার ট্রেনের ধাক্কায় আরাফাত (২০) নামে এক মোটরবাইক আরোহী আহত হয়েছেন। আজ শনিবার দুপুর আড়াইটার দিকে জেলা শহরের টিএ রোড রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় তার সহযোগীদের মারধরে ট্রেনের সহকারী চালক জসিম (৪০) আহত হয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে জেলা শহরের টিএ রোড থেকে কাউতুলীর দিকে ৬-৭টি মোটরবাইকের বহর যাচ্ছিল। টিএ রোডের রেললাইন অতিক্রম করার সময় মালবাহী একটি ট্রেন চট্টগ্রাম অভিমুখে যাচ্ছিল। এ সময় রেললাইনের কাছাকাছি মোটরবাইকের বহর দেখে ট্রেন থেকে একাধিকবার হুইসেল দেয়া হয় এবং রেলের গেটম্যান বাঁশি বাজান।

universel cardiac hospital

কিন্তু মোটরবাইকের বহরের কেউ সিগন্যাল না মেনে রেললাইন অতিক্রম হতে গেলে একটি মোটরসাইকেল ট্রেনের ইঞ্জিনের আটকে পড়লে তা ধীরগতিতে সামনে টেনে নিয়ে যায়। এ সময় স্থানীয় কয়েকজন শ্রমিক মোটরবাইকে আটকে পড়া দুই তরুণকে টেনে নামিয়ে উদ্ধার করেন। এরমধ্যে আরাফাত নামের এক তরুণ আহত হন। ট্রেনটি শিমরাইলকান্দি এলাকায় গিয়ে থামালে মোটরবাইকের বহরে থাকা অন্যান্য তরুণরা ট্রেনের চালক আনোয়ার ও সহকারী চালক জসিমকে মারধর করে। আহতাবস্থায় জসিমকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। পরে তাদের পরিস্থিতির কিছুটা উন্নতি হলে ১ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাষ্টার মোঃ সোয়েব মিয়া জানান, স্টেশন সংলগ্ন লেভেল ক্রসিং অতিক্রম করার সময় একটি মোটরবাইক ট্রেনটির সঙ্গে ধাক্কা খায়। পরে মোটরবাইক আরোহীরা ট্রেনের দুই চালককে মারধর করে। এঘটনায় দুর্বৃত্তরা পালিয়ে গেলেও দুর্ঘটনা কবলিত মোটর মোটরবাইকটি আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম বলেন, সহকারী মাস্টারকে মারধর ও হামলার ঘটনায় আইনানুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্তদের গ্রেফতার করতে এরইমধ্যে কাজ শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, ২৬ মার্চ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবে ট্রেনের সিগন্যাল ব্যবস্থা পুরোপুরি অকেজো রয়েছে। জেলা শহরের তিনটি রেলগেট ভেঙে ফেলায় হাতের ইশারায় গেটম্যানকে কাজ করতে হচ্ছে।

শেয়ার করুন