নিম্ন আদালতে ভার্চুয়ালি মামলা নিষ্পত্তিতে নতুন নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক

ভার্চুয়াল আদালত
ফাইল ছবি

ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে দেশের অধস্তন দেওয়ানি ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালগুলোতে সব ধরনের মামলার আপিল, রিভিশন শুনানি এবং দেওয়ানি মামলা নিষ্পত্তিতে নতুন নির্দেশনা জারি করেছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

প্রধান বিচারপতির নির্দেশে মঙ্গলবার (১ জুন) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

এতে বলা হয়, করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে দেশের অধস্তন দেওয়ানি ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালসমূহ ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০’ এবং এ সংক্রান্ত জারি করা বিজ্ঞপ্তি অনুসরণ করে ভার্চুয়াল উপস্থিতিতে সকল প্রকার দেওয়ানি ও ফৌজদারি আপিল, রিভিশন মামলা শুনানি করে নিষ্পত্তি করবেন এবং পক্ষদের উপস্থিতি বা সাক্ষ্যগ্রহণের আবশ্যকতা নেই এরূপ দেওয়ানি আপিল, রিভিশন, রিভিউ এবং দেওয়ানি মোকদ্দমা ও বিবিধ মামলা নিষ্পত্তি করবেন।

ইতোমধ্যে যেসব দেওয়ানি মোকদ্দমায় যুক্তিতর্ক শুনানি বা রায় প্রচারের জন্য ধার্য তারিখ অতিক্রান্ত হয়েছে সেসব মোকদ্দমা ও বিবিধ মামলায় পুনরায় তারিখ ধার্য করে দ্রুত নিষ্পত্তি করবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন