বেতন নিয়ে আন্দোলনে শ্রীলংকার ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কার বড় জয়
ছবি : ইন্টারনেট

ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে আন্দোলন শুরু করেছেন শ্রীলংকার তারকা ক্রিকেটাররা। কেন্দ্রীয় চুক্তিতে বেতন কমানোয় সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস, বর্তমান অধিনায়ক দিমুথ করুণারত্নে, অভিষেক ফার্নান্দো, রোশান সিলভা, নুয়ান প্রদীপের মতো তারকা ক্রিকেটারদের এই আন্দোলন।

গত অক্টোবর থেকে কেন্দ্রীয় চুক্তি ছাড়াই চলছে শ্রীলংকার ক্রিকেট। এর মধ্যে অস্থায়ী চুক্তির ভিত্তিতে খেলছেন লংকান ক্রিকেটাররা। এখন আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় চুক্তির ঘোষণা করতে চায় শ্রীলংকা ক্রিকেট বোর্ড। কিন্তু তাদের দেওয়া শর্তে স্বচ্ছতার অভাব থাকার অভিযোগ তুলেছেন ক্রিকেটাররা।

universel cardiac hospital

নতুন চুক্তিতে খেলোয়াড়দের পারফরম্যান্স, ফিটনেস ও ইনজুরি ইস্যু মাথায় রেখে রেটিং সিস্টেম করেছে লংকান বোর্ড। পাশাপাশি প্রায় সব খেলোয়াড়ের পারিশ্রমিক কমিয়ে আনা হয়েছে। এই রেটিং সিস্টেম করার পথে সেখানে স্বচ্ছতা রাখা হয়নি জানিয়ে যৌথ বিবৃতি প্রকাশ করেছেন শীর্ষ ৩৮ ক্রিকেটার।

অবশ্য কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর না করলেও দেশের হয়ে খেলতে পারেন ক্রিকেটাররা। এমন ইঙ্গিত দিয়েছেন তাদের আইনজীবী নিশান প্রেমাথিরাত্নে।

বুধবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে শ্রীলংকা ক্রিকেট দলের।

শেয়ার করুন