করোনায় আবারও মৃত্যু-শনাক্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : ইন্টারনেট

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে আবারও মৃত্যু ও শনাক্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৫৯৮ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৯২৮ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৬ জন।

বুধবার (১৬ জুন) সকাল সাড়ে আটটায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

universel cardiac hospital

এর আগে গতকাল মঙ্গলবার (১৫ জুন) বিশ্বজুড়ে করোনায় ৬ হাজার ৮৩৪ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছিল ৩ লাখ ৭ হাজার ২৫২ জন। সেই হিসেবে ২৪ ঘণ্টার ব্যবধানে ৩ হাজার ৭৬৪ মৃত্যু এবং সাড়ে ৭৭ হাজারের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট ১৭ কোটি ৭৪ লাখ ৫ হাজার ৩৯৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন ৩৮ লাখ ৩৮ হাজার ৩৫ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ কোটি ১৮ লাখ ৩৭ হাজার ৯১৮ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্র এখনো সবার ওপরে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৪৩ লাখ ৫২ হাজার ১৮৫ জনের। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৫ হাজার ৭১৭ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮৫ লাখ ৭৮ হাজার ৭০১ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ২৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৩ লাখ ৭৯ হাজার ৬০১ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮৩ লাখ ৮০ হাজার ৬৩৪ জন।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার ৮৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৯১ হাজার ১৬৪ জনের। আর সুস্থ হয়েছেন এক কোটি ৫৯ লাখ ৪৪ হাজার ৬৪৬ জন।

শেয়ার করুন