রামেকের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক)
ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে ৫ জন করোনায় ও ৮ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান বলে জানিয়েছে রামেক কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে রামেক উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মোট ১৩ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন ও কুষ্টিয়ার একজন।

universel cardiac hospital

করোনা আক্রান্ত ৫ জনের মধ্যে ৩ জনের বাড়ি রাজশাহী, ২ জন চাঁপাইনবাবগঞ্জের। অন্যদিকে, উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের মধ্যে রাজশাহীর ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন ও কুষ্টিয়ার একজন। এদের সবাইকে পরিবারকে পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে দাফন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

রোগীর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৪৮টি নতুন রোগী রামেকে ভর্তি হয়েছে। অন্যদিকে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন। রামেকের করোনা ইউনিটে মোট ১৮২ জন সন্দেহভাজন উপসর্গের রোগী ভর্তি রয়েছে। করোনায় পজিটিভ রোগী ভর্তি রয়েছে ১৬২ জন। গত ২৪ ঘণ্টায় মোট ৩৪৪ জন রোগী ভর্তি ছিলেন রামেকের করোনা ইউনিটে।

করোনা পরীক্ষার বিষয়ে তিনি জানান, রামেকে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৭৭ জনের শরীরে করোনার জীবাণুর উপস্থিতি মিলেছে। অন্যদিকে মেডিকেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৪৫৮টি টেস্ট করে ১৫২ জনের শরীরে করোনার জীবাণুর উপস্থিতি পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে মোট আক্রান্তের হার ৪৩.৪৩%।

শেয়ার করুন