স্বাস্থ্যের ডিজির বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলল সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম
ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। ফাইল ছবি

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম সংসদীয় কমিটির বৈঠকে না আসায় ক্ষোভ প্রকাশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার সংসদ ভবনে কমিটির এই বৈঠকে করোনাভাইরাস মহামারিকালে স্বাস্থ্য অধিদপ্তরের টিকাসহ নানা কেনাকাটা নিয়ে আলোচনার সময় এই ক্ষোভ প্রকাশ করা হয়।

universel cardiac hospital

জানা গেছে, বৈঠকে কোভিড-১৯ মহামারি শুরুর পর এ পর্যন্ত কত টাকার মাস্ক ও কিট ক্রয় করা হয়েছে, ভ্যাকসিন সংকট মোকাবিলায় কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, ভ্যাকসিন জিটুজি নাকি এজেন্টের মাধ্যমে আনা হচ্ছে, কোভিড-১৯ মোকাবিলায় আইসিউ এবং অক্সিজেনের বর্তমান অবস্থা ও সম্ভাব্য সঙ্কট থেকে উত্তরণ নিয়ে আলোচনা করা হয়। বিস্তারিত এই আলোচনায় ডিজি উপস্থিত না থাকায় ক্ষোভ প্রকাশ করে কমিটি।

কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে ডিজির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রণালয়কে পরামর্শ দিয়েছেন। যদি ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে বিষয়টি সংসদ অধিবেশনে উত্থাপন করা হতে পারে বলে জানা গেছে বৈঠক সূত্রে।

সংসদীয় কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, আজকে অনেক বিষয় নিয়ে আলোচনা ছিল। কিন্তু ডিজি বৈঠকে আসেননি। কমিটির সভাপতি এ নিয়ে ডিজির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রণালয়কে পরামর্শ দিয়েছেন।

কমিটির সদস্য আবদুল আজিজ গণমাধ্যমকে বলেন, স্বাস্থ্যের ডিজি বৈঠকে উপস্থিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

তবে স্বাস্থ্যের ডিজি ডা. খুরশীদ আলম কেন বৈঠকে উপস্থিত হননি, সে বিষয়ে তার কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

শেয়ার করুন