লক্ষ্মীপুরে ১ লাখ ২২ হাজার ভোটে জিতলো নৌকা

লক্ষ্মীপুর প্রতিনিধি

নুরউদ্দিন চৌধুরী নয়ন
নুরউদ্দিন চৌধুরী নয়ন

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আশিংক) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন।

সোমবার (২১ জুন) রাতে নুরউদ্দিন চৌধুরী নয়নকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দুলাল তালুকদার।

universel cardiac hospital

ঘোষিত ফলাফলে দেখা গেছে, নৌকা প্রতীক নিয়ে নুরউদ্দিন চৌধুরী পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৮৬ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, এ আসনে লক্ষ্মীপুর সদরের ৮টি ইউনিয়ন, রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। ১৩৬টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সুষ্ঠু ভোটগ্রহণের লক্ষ্যে ১৯ জন ম্যাজিস্ট্রেটের অধীনে পুলিশের পাশাপাশি ১০ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক টহলে ছিল। র‌্যাব-১১ নির্বাচনি এলাকায় মোতায়েন ছিল। এ আসনে চার লাখ দুই হাজার ৯৬৩ জন ভোটার রয়েছেন।

প্রসঙ্গত, কাজী শহিদুল ইসলাম পাপুল গেল বছরের ৬ জুন কুয়েতে মানব ও অর্থপাচারের অভিযোগে গ্রেফতার হন। চলতি বছরের ২৮ জানুয়ারি ঘুষ কেলেংকারি ঘটনায় কুয়েতে পাপুলের চার বছরের সাজা ও অর্থদণ্ড হয়। পরবর্তীতে পাপুলের চার বছর থেকে সাজা বাড়িয়ে সাত বছর করেন আদালত। এরই পরিপ্রেক্ষিতে ২২ ফেব্রুয়ারি আসনটি শূন্য। ৩ মার্চ তফসিল ঘোষণা করে ১১ এপ্রিল নির্বাচনের তারিখ দেওয়া হয়। করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় ১ এপ্রিল নির্বাচন স্থগিত করা হয়। পরবর্তীতে আবারও ২১ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

শেয়ার করুন