ফের সরকারকে ‘হুমকি’ দিলেন আহমদ শফী হত্যা মামলার আসামি বাবুনগরী

নিজস্ব প্রতিবেদক

বাবুনগরী
ফাইল ছবি

ফের সরকারকে হুমকি দিয়েছেন হেফাজতে ইসলামের বর্তমান আমির ও আহমদ শফী হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি জুনায়েদ বাবুনগরী। রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ হুমকি দেন।

বিবৃতিতে তিনি বলেন, হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা দীর্ঘদিন মিথ্যা মামলায় জেলে আটক রয়েছেন। এতে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। এ ক্ষোভের বিস্ফোরণ হলে এর দায় সরকারের ওপরই বর্তাবে।

universel cardiac hospital

বিবৃতিতে বাবুনগরী বলেন, বিনা দোষে আজ দেশের শীর্ষস্থানীয় ওলামায়েকেরাম জেলখানায় মানবেতর জীবন যাপন করছেন। গ্রেপ্তার ওলামায়েকেরামের মধ্যে অনেকেই বয়োবৃদ্ধ ও শারীরিকভাবে অসুস্থ। জেলখানার কষ্ট সহ্য করতে না পেরে মাওলানা জুনায়েদ আল-হাবীবসহ অনেক ওলামায়েকেরাম অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর পেয়েছি।

মানবিক বিবেচনায় গ্রেপ্তার সব নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দিয়ে কওমি মাদ্রাসা খুলে দেওয়ার দাবি জানানো হয়েছে বিবৃতিতে।

বিবৃতিতে আরও বলা হয়, জেলখানায় আটক থাকা ওলামায়েকেরাম কোনো অন্যায় অপরাধের সঙ্গে জড়িত নন। তাঁরা মাদ্রাসায় কোরআন-হাদিসের পাঠদানে নিমগ্ন থাকতেন। মানুষের ইমান-আকিদা বিশুদ্ধকরণে ওয়াজ-নসিহত করতেন। দেশের শান্তিশৃঙ্খলা রক্ষার জন্য সর্বসাধারণকে উদ্বুদ্ধ করতেন। আজ তাঁদেরকে দোষী সাজিয়ে দীর্ঘদিন জেলখানায় বন্দী রাখা হয়েছে। ওলামায়েকেরামের সঙ্গে সর্বস্তরের মানুষের আত্মার সম্পর্ক রয়েছে।

সমাজের সবার কাছে শ্রদ্ধার পাত্র তাঁরা। তাই অতি দ্রুত সময়ের মধ্যে দেশের সব কওমি মাদ্রাসা খুলে দিয়ে এবং সব নেতা–কর্মীদের নিঃশর্ত মুক্তি দিতে সরকার, প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়।

শেয়ার করুন