মাল্টায় জাল পাসপোর্টসহ আটক ৩০ বাংলাদেশি কারাগারে

ইতালি প্রতিনিধি

গ্রেফতার
প্রতীকী ছবি

মাল্টায় জাল পাসপোর্ট নিয়ে প্রবেশের সময় ৩০ বাংলাদেশিকে আটক করেছে স্থানীয় পুলিশ। আদালত তাদের ছয় মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে প্রেরণ করেছেন। ২৬ জুন এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করে টাইমস অব মাল্টা।

জাল পাসপোর্টে প্রবেশের দায়ে তারা এখন কারভোগ করছেন। জানা গেছে, জাল পাসপোর্টগুলো গ্রিস থেকে নেওয়া হয় এবং এগুলো দিয়ে মাল্টায় প্রবেশের চেষ্টা করা হলে পুলিশ তাদের আটক করে।

universel cardiac hospital

এ ব্যাপারে পুলিশ জানায়, গ্রিসের এথেন্স থেকে তারা মাল্টা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় বিমানবন্দরকর্মীরা তাদের হাতে পাকিস্তানি কাগজপত্র দেখে এগুলো পরীক্ষা করে বিভ্রান্তিমূলক তথ্য পান।

পুলিশের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন, এসব ভুয়া ভ্রমণের কাগজপত্র ৫০০ ইউরো দিয়ে ক্রয় করেন গ্রিস থেকে এবং তাদের আশ্বাস দেওয়া হয়েছিল সেনজেনভুক্ত গ্রিস থেকে মাল্টায় গেলে তাদের কোনো সমস্যা হবে না।

মাল্টা থেকে অন্য ফ্লাইটে তাদের ইতালি বা বেলজিয়াম চলে যাওয়ার পরিকল্পনা ছিল।

এদিকে মাল্টা থেকে ইতোমধ্যে চার বাংলাদেশিকে শনিবার ফেরত পাঠানো হয় বলে জানা গেছে। এ ব্যাপারে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মো. খালেদ জানান, যারা দেশে যাচ্ছেন তারা আসলে স্বেচ্ছায় ফিরে যাচ্ছেন। পুলিশ আমাদের এ বিষয়ে অবহিত করে না, তাই এটি আনুষ্ঠানিকভাবে দূতাবাস জানেন না।

শেয়ার করুন