বৃহস্পতিবার থেকে জরুরি কারণ ছাড়া বের হলে কঠোর শাস্তি

নিজস্ব প্রতিবেদক

লকডাউন
প্রতীকী ছবি

মহামারি করোনার ভয়াবহ প্রকোপ ঠেকাতে আগামীকাল বৃহস্পতিবার থেকে দেশে এক সপ্তাহের কঠোর লকডাউন শুরু হচ্ছে। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বের হলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার রাতে এক তথ্য বিবরণীতে জানানো হয়, বৃহস্পতিবার থেকে জরুরি পরিষেবা প্রদানকারী কর্মরত ব্যক্তিরা ছাড়া এবং জরুরি কারণ ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

universel cardiac hospital

তথ্য বিবরণীতে বলা হয়, বিধিনিষেধ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানিয়ে প্রজ্ঞাপন বুধবার (আজ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে। মাস্ক পরিধানসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে অনুরোধ জানিয়েছে সরকার।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে লকডাউন বাস্তবায়নে এক সভা অনুষ্ঠিত হয়। এতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গত কয়েক সপ্তাহ ধরে দেশে করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় সরকার কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয়। সোমবার থেকে শুরু শুরু হয়েছে সীমিত আকারের লকডাউন। আগামীকাল বৃহস্পতিবার থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। প্রাথমিকভাবে এই বিধিনিষেধ এক সপ্তাহ চলবে। তবে এই বিধিনিষেধ আরও বাড়তে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

শেয়ার করুন