আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন জার্মান তারকা টনি ক্রুস

ক্রীড়া ডেস্ক

টনি ক্রুস

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে জার্মানির শিরোপা জয়ের স্বপ্ন এবার শেষ ষোলতেই ভেঙে গেছে। স্বাগতিক ইংল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে জোয়াকিম লো’র দল। জার্মানির এমন ব্যর্থতায় সমালোচনার মুখে পড়েছেন কোচসহ দলটির খেলোয়াড়রা। এমন মুহূর্তে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দিলেন জার্মানির বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার টনি ক্রুস।

৩১ বছর বয়সী এই ফুটবলার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে তার এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন। আগামী বছরই কাতারে বিশ্বকাপ। এমন সময়ে কঠিন এই সিদ্ধান্ত কেন?

universel cardiac hospital

ক্রুস জানালেন, এটা আকস্মিক ভাবনার ফল নয়। বরং অনেকদিন ধরেই তিনি জানেন, আগামী বছর বিশ্বকাপে খেলা সম্ভব হবে না তার। তাই এখন শুধু নিজের ক্লাব রিয়াল মাদ্রিদ আর পরিবারের দিকেই মনোযোগ দিতে চান এই মিডফিল্ডার।

ক্রুস বলেন, অনেকদিন ধরেই আমি নিজের কাছে পরিষ্কার ছিলাম যে, ২০২২ বিশ্বকাপে খেলতে পারব না। তবে আসল কারণ হলো, আমি আগামী কয়েক বছর রিয়াল মাদ্রিদে নিজের লক্ষ্যের ব্যাপারে মনোযোগী হতে চাই। দেশের হয়ে ১১টি বছর খেলে আমি এখন জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছি। আর একজন স্বামী ও বাবা হিসেবে, সেদিকেও সময় দিতে চাই।

২০১৪ সালে জার্মানির হয়ে বিশ্বকাপ জেতেন ক্রুস। দেশের হয়ে ১০৬টি ম্যাচ খেলেছেন তিনি। নামের পাশে ১৭টি গোল আর ১৯টি অ্যাসিস্ট।

শেয়ার করুন