ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্ত

ফিলিপাইনের বিমান বাহিনীর একটি বিমান বিধ্বস্তের খবর পাওয়া গেছে। এ দুর্ঘটনায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে।

সামরিক বাহিনীর সদস্যদের বহনকারী বিমানটি স্থানীয় সময় রোববার দেশটির দক্ষিণাঞ্চলে বিধ্বস্ত হয়। প্রথমদিকে জানানো হয়েছিল যে, সি-১৩০ বিমানটিতে ৮৫ জন আরোহী ছিল। পরবর্তীতে জানা যায় এতে ৯২ জন আরোহী ছিল। খবর রয়টার্সের।

universel cardiac hospital

সুলু প্রদেশের পাতিকুলে বিমানটি অবতরণের সময় রানওয়ে হারিয়ে ফেলে। পরে এটি বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া যায়। সেনাবাহিনীর প্রধান জেনারেল কিরিলিতো সোবেজানা এএফপিকে জানিয়েছেন, বিমানটি সুলু প্রদেশের জোলো দ্বীপের একটি বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে।

তিনি বলেন, ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা কাজ করছেন। আরও বেশি মানুষকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি। ওই কর্মকর্তা জানান, বিমানে থাকা বেশিরভাগ আরোহীই সম্প্রতি সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তাদের একটি যৌথ টাস্ক ফোর্সে কাজ করার জন্য ওই অঞ্চলে মোতায়েন করা হয়েছিল।

তিনি বলেন, এটা দুর্ভাগ্যজনক। অবতরণের সময় বিমানটি রানওয়ে খুঁজে পাচ্ছিল না। পরবর্তীতে অবতরণের চেষ্টা করতে থাকে এবং এটি বিধ্বস্ত হয়।

ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রী দেলফিন লরেনজানা এক বিবৃতিতে জানান, বিমানটিতে ৯২ জন আরোহী ছিলেন। এখন পর্যন্ত জখম ও আহত অবস্থায় ৪০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে ১৭ জনের মরদেহ পাওয়া গেছে।

সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল এডগার্ড আরেভালো বলেন, বিমানটি হামলা চালানো হয়েছে এখন পর্যন্ত এমন কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। এছাড়া এখনও পর্যন্ত উদ্ধারকাজও শুরু করা সম্ভব হয়নি। হতাহতদের উদ্ধার এবং চিকিৎসাসেবার দিকেই এখন বেশি জোর দেয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

শেয়ার করুন