হাইতিতে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক

হাইতিতে বিমান দুর্ঘটনা

হাইতিতে ৬ জন আরোহী নিয়ে একটি ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়েছে। এতে সব আরোহীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে দু’জন একটি মার্কিন মিশনারির সদস্য ছিলেন।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, রাজধানী পোর্ট অব প্রিন্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। বিমানটি স্থানীয় সময় শুক্রবার ৬টা ৫৭ মিনিটে বিমানবন্দর থেকে যাত্রা করেছিল।

universel cardiac hospital

দেশটির ন্যাশনাল সিভিল এভিয়েশন অফিস (এনসিএও) জানিয়েছে, যাত্রা করার এক ঘণ্টা পরেই রাজধানীর দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলীয় শহর জ্যাকমেলে পৌঁছানোর কথা ছিল বিমানটির। কিন্তু দুর্ভাগ্যক্রমে এটি দুর্ঘটনায় পতিত হয়।

এক বিবৃতিতে এনসিএও জানিয়েছে, বিমানটি ছয়জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে। হাইতির ওয়েস্ট ডিপার্টমেন্টের নাগরিক সুরক্ষা সমন্বয়কারী গুটেনবার্গ ডেসটিন এএফপিকে নিশ্চিত করেছেন যে, বিমানে থাকা ছয় আরোহীই নিহত হয়েছেন। তবে কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়।

এ বিষয়ে তদন্ত চলছে। হাইতিতে মার্কিন মিশনারি সংস্থা গোসপেল জানিয়েছে, দুর্ঘটনায় ওই সংস্থার দু’জন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন ট্রেন্ট হোসটেল্টার (৩৫) এবং অন্যজন জন মিলার (৪৩)। দুই বিমানে করে বড় একটি গ্রুপ বের হয়েছিল। প্রথম বিমানে হোসটেল্টারের স্ত্রী এবং সন্তানরা ছিল। সৌভাগ্যক্রমে ওই বিমানটি ভালোভাবেই গন্তব্যে পৌঁছেছে। দ্বিতীয় বিমানটি পৌঁছাতে দেরি করায় হোসটেল্টারের পরিবারের লোকজন উদ্বিগ্ন হয়ে পড়ে। পরবর্তীতে তারা দুর্ঘটনার খবর পায়।

ঘটনাস্থলে একটি তল্লাশি টিম পাঠানো হলে তারা আজ সকালে বিমানটির খোঁজ পায় এবং ওই বিমানে থাকা ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়।

শেয়ার করুন