২৫ বছর পর সেমিফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ড

রাউন্ড অব সিক্সটিনে জার্মানিকে ২-০ গোলে হারানো ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালে হয়ে ওঠে আরও ভয়ঙ্কর। সেমিফাইনালে উঠার লড়াইয়ে পুচকে ইউক্রেনকে ৪-০ গোলে রীতিমতো উড়িয়েই দিয়েছে গ্যারেথ সাউদগেটের শিষ্যরা। ফাইনালে উঠার লড়াইয়ে ডেনমার্কের মুখোমুখি হবে হ্যারি কেইন বাহিনী।

সেরা আটের লড়াইয়ে তুলনামূলক সহজ প্রতিপক্ষই পায় ইংল্যান্ড। ইউক্রেনের বিপক্ষে ইংলিশরা সহজ জয়ই পাবেন এমনটাই আশা করেছিলেন সবাই। তবে তাদের যে বিধ্বংস্ত করে ছাড়বে ইংল্যান্ড, এমনটা হয়তো ভাবেনি কেউই।

universel cardiac hospital

এদিন প্রথম থেকেই ইউক্রেনকে পাত্তা দিচ্ছিলো না শিরোপাপ্রত্যাশী দলটি। আর কাঙ্ক্ষিত প্রথম গোল পেয়েছে এ সময় রাহিম স্টার্লিংয়ের ডি-বক্সে বাড়ানো থ্রু বল অফসাইডের ফাঁদ ভেঙে প্রথম ছোঁয়াতেই জালে পাঠান কেইন।

সপ্তদশ মিনিটে সুযোগ পেয়েছিলেন রোমান ইয়ারেমচুক। ডিফেন্ডার জন স্টোন্সের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়লেও কাছের পোস্টে ঠিকমতো শট নিতে পারেননি তিনি। বল দখলে এগিয়ে থাকা ইংল্যান্ড ৩২তম মিনিটে হাফ চান্স পায়; তবে শেষ মুহূর্তে একটু বাঁক নেওয়া ডেকলান রিসের দূর থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ম্যাগুয়েরে করা গোলে ব্যবধান দ্বিগুণ হয়। বাঁ দিক থেকে ক্লাব সতীর্থ লুক শয়ের দারুণ ফ্রি কিকে হেডে গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডার।

আর ম্যাচের ৫০তম মিনিটে আবারো লুক শয়ের পাস থেকেই হয় আরেকটি গোল। ম্যাচে নিজের দ্বিতীয় এবং দলীয় তৃতীয় গোলটি করেন দলীয় অধিনায়ক হ্যারি কেইন।

আর ৬৩তম মিনিটে আন্তর্জাতিক ফুটবলে প্রথম গোলের স্বাদ পান হ্যান্ডারসন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৪-০ ব্যবধানেই জয় নিয়ে কমাঠ ছাড়ে সাউদগেটের শিষ্যরা।

শেয়ার করুন