আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের অভিযোগে পাঁচ কর্মকর্তা ওএসডি

নিজস্ব প্রতিবেদক

সরকারি ঘর
ফাইল ছবি

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে সরকারের আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের অভিযোগে প্রশাসনের ৫ কর্মকর্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালনকালে অনিয়মের অভিযোগ ওঠায় তাদের ওএসডি করা হয়।

ওএসডি হওয়া কর্মকর্তারা হলেন সিরাজগঞ্জের কাজীপুরে সাবেক ইউএনও (বর্তমানে উপসচিব) শফিকুল ইসলাম, বগুড়ার শেরপুরের সাবেক ইউএনও মো. লিয়াকত আলী সেখ (বর্তমানে অতিরিক্ত জেলা প্রশাসক), মুন্সীগঞ্জ সদরের সাবেক ইউএনও রুবায়েত হায়াত, বরগুনার আমতলীর ইউএনও মো. আসাদুজ্জামান ও মুন্সীগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) শেখ মেজবাহ-উল-সাবেরিন।

universel cardiac hospital

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এই পাঁচ কর্মকর্তাকে গত কয়েক দিনে পৃথক আদেশে ওএসডি করা হয়।

ইতিমধ্যে সিরাজগঞ্জের সাবেক ইউএনওর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। বাকি কর্মকর্তাদের বিরুদ্ধেও বিভাগীয় মামলা প্রক্রিয়াধীন বলে মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহ নির্মাণের একটি বড় প্রকল্প হাতে নেয় সরকার। যেগুলোকে সরাসরি প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প বলা হচ্ছে। প্রধানমন্ত্রী নিজেই এই প্রকল্পগুলো দেখছেন। এখন পর্যন্ত এক লাখ ১৮ হাজার ৩৮০ জন ভূমিহীনকে একটি করে ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। প্রকল্পটি বেশ সুনাম কুড়ালেও কোনো কোনো কর্মকর্তার অনিয়মের কারণে সমালোচনাও হচ্ছে। বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীর দেয়া ঘর কয়েক দিন যেতে না যেতেই ভেঙে পড়ছে বলে গণমাধ্যমে খবর এসেছে।

শেয়ার করুন