ভ্যাকসিন নিবন্ধন নিয়ে বিপাকে কুবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন ভ্যাকসিনের নিবন্ধন নিয়ে। শিক্ষার্থীদের কাছে থেকে রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজনীয় তথ্য নেয়া হলেও সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারছেন না তারা।

জানা যায়, গত ফেব্রুয়ারি ও মার্চ মাসে ভ্যাকসিনের জন্য আবাসিক হলের শিক্ষার্থীদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের নম্বর, ফোন নম্বরসহ প্রয়োজনীয় তথ্য নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে আবাসিক হলের শিক্ষার্থীদের ভ্যাকসিন রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি প্রকাশ করলে কুবির ৫৩৮ জন শিক্ষার্থী আবেদন করেন। এরপর প্রশাসন থেকে কোনো নির্দেশনা পাননি শিক্ষার্থীরা।

universel cardiac hospital

পরবর্তীতে সুরক্ষা অ্যাপে আবেদন করতে নির্দেশনা দেয় ইউজিসি। তবে শিক্ষার্থীরা অ্যাপে রেজিস্ট্রেশন করতে গিয়ে জটিলতা দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান, ইউজিসি থেকে সুরক্ষা অ্যাপে নিবন্ধ করতে বলা হলেও হলের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীরা সেখানে নিবন্ধন করতে পারছেন না। প্রয়োজনীয় তথ্য দেয়ার পর দেখানো হচ্ছে, ‘দুঃখিত, এ মুহূর্তে আপনি ভ্যাকসিনের জন্য নির্বাচিত নন।’

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুব্রত সরকার বলেন, হলের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে বলা হয়েছিল, তখন আমরা প্রয়োজনীয় তথ্য দিয়ে নিবন্ধন করি। এখন বলছে সুরক্ষা অ্যাপে নতুন করে নিবন্ধন করতে। কিন্তু তিন-চারদিন ধরে চেষ্টা করেও অ্যাপে নিবন্ধন করা যাচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনও এ বিষয়ে কিছু বলছে না। এতে ভ্যাকসিনের বিষয়ে আমাদের জটিলতায় পড়তে হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আমাদের নিবন্ধন তালিকার প্রেক্ষিতে ইউজিসি একটি চিঠি দিয়েছে।

সুরক্ষা অ্যাপে নিবন্ধন জটিলতার বিষয়ে তিনি বলেন, সমস্যা হয়ে থাকলে কুমিল্লা জেলার সিভিল সার্জনের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলে ব্যাপারটি সমাধান করবো। এটি সমাধান হলে দ্রুত সময়ের মধ্যে টিকাদান কার্যক্রম শুরু করা সম্ভব হবে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •