সাকিব-মেহেদীর স্পিন জাদুতে ২৭৬ রানেই কাবু জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক

সাকিব-মেহেদী
ফাইল ছবি

ওপেনার কাইতানো এবং অধিনায়ক টেলরের দুর্দান্ত ব্যাটিংয়ের পর বল হাতে দাপট দেখালেন দুই টাইগার স্পিনার মেহেদি হাসান মিরাজ এবং সাকিব আল হাসান। দুজন মিলেই নিয়েছেন ৯টি উইকেট। সেই সুবাদে সবকটি উইকেট হারিয়ে ২৭৬ রানেই অলআউট হয়েছে স্বাগতিকরা। ফলে ১৯২ রানের বড় লিড পেয়েছে সফররত বাংলাদেশ।

১১৪ রানে দ্বিতীয় দিন শেষ করা ব্রেন্ডন টেলর এবং কাইতানো তৃতীয়দিনের খেলায় ব্যাট করতে নেমে দলকে ভালো সূচনা এনে দেন। দ্বিতীয় উইকেট জুটিতে দুজন মিলে তুলেন ১১৫ রানের জুটি। তখন পাল্টা জবাবই দিচ্ছিলো স্বাগতিক দল। সেই সঙ্গে উভয়ই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন।

universel cardiac hospital

অবশেষে দিনের প্রথম উইকেট তুলে নেন মেহেদি মিরাজ। ইনিংসে ৫৭তম ওভারে তার করা বলে ক্যাচ তুলে দেন টেলর। আউট হওয়ার পূর্বে করেন ৮১ রান। এদিকে দ্বিতীয় উইকেট জুটিতে আপনতালে ব্যাট করছেন ওপেনার কাইতানো এবং মেয়ার্স।

তৃতীয় উইকেট জুটিতে বড় পার্টনারশিপই গড়তে যাচ্ছিলেন কাইতানো এবং মেয়ার্স। তবে সাকিব আল হাসানে বলে মেহেদি মিরাজ হাতে ক্যাচ তুলে দেন মেয়ার্স। আউট হওয়ার পূর্বে করেন ২৭ রান। পরের দুই ব্যাটসম্যানের কেউই ব্যক্তিগত রানের খাতায় কোনো স্কোর সংগ্রহ করতে পারেনি। মারুফা ফেরান সাকিব। অন্যদিকে তাসকিনের বলে কটবিহাইন্ড হন রয় কায়া।

এখন ব্যাট হাতে ৭৮ রানে কাইতানো এবং ৪ রানে কেগিস চাকাভা ব্যাট করছেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ অপ্রতিরোধ্য সেঞ্চুরি এবং মুমিনুল, লিটন এবং তাসকিনদের হাফসেঞ্চুরির উপর ভর করে সবকটি উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে পাহাড় সমান ৪৬৮ রান সংগ্রহ করে সফররত বাংলাদেশ দল।

শেয়ার করুন