মাহমুদউল্লাহকে গার্ড অব অনার, কিছুই জানতো না বিসিবি!

ক্রীড়া ডেস্ক

মাহমুদউল্লাহ

নিজের সিদ্ধান্তে অনড়, অবিচল মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি আর টেস্ট খেলবেন না। আর তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের অনুরোধের পরও টেস্ট থেকে বিদায়ের সব প্রস্তুতি সেরে রেখেছেন।

জাতীয় দলের টিম লিডার হিসেবে জিম্বাবুয়ে যাওয়া বোর্ড পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি আজ (রোববার) বাংলাদেশ সময় রাতে দেশের একটি অনলাইন পোর্টালের সাথে আলাপে জানিয়েছেন, রিয়াদ তার সতীর্থসহ আমাদের সবাইকে বলেছে যে সে ‘গুড নোটে’ টেস্ট ক্রিকেটকে বিদায় নিতে চায়।

universel cardiac hospital

ববি যোগ করেন, রিয়াদ মনে করে বিদেশের মাটিতে টেস্ট জয় আর সেই টেস্টে সেঞ্চুরি করে বিদায় নেয়ার চেয়ে ভালো বিকল্প আর নেই। তাই তিনি অবসরে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন।

এদিকে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুরোধ সত্ত্বেও টেস্ট ছাড়ার সিদ্ধান্তে অবিচল থাকায় রিয়াদের সঙ্গে বোর্ডের একটা দূরত্ব তৈরি হয়েছে।

সে দূরত্বটা যে বেশ, তার একটি প্রামাণ্য দলিলও আছে। আজ মাহমুদউল্লাহ হারারে টেস্ট শুরুর সময় সকালে সতীর্থ ক্রিকেটারদের কাছ থেকে গার্ড অব অনার (বিদায়ী সংবর্ধনা) পেয়েছেন। কিন্তু এই ঘটনা যে ঘটবে, সেটাও জানতো না বিসিবি।

বোর্ডের নীতি নির্ধারক মহলের একাধিক সদস্য এ খবর নিশ্চিত করেছেন। তারা জানান, মাহমুদউল্লাহ আজ মাঠে নামার আগে যে সতীর্থ ক্রিকেটাররা বিদায়ী সংবর্ধনা রেখেছিল, সেটা বোর্ড সংশ্লিষ্ট কেউই জানতো না।

এদিকে শুধু ঢাকায় অবস্থানরত বোর্ড কর্তারাই শুধু নন, এই গার্ড অব অনারের খবর জানা ছিল না জিম্বাবুয়ে সফরে দলের লিডার আহমেদ সাজ্জাদুল আলম ববিরও। তিনি মুঠোফোনে বলেন, আসলে আমিও তা জানতাম না যে, ক্রিকেটাররা রিয়াদকে গার্ড অব অনার দেবে।

ববির ভাষায়, পুরো ব্যাপারটা কিভাবে পরিকল্পনা হলো, সেটা ক্রিকেটাররাই ভালো বলতে পারবে। তবে আমি দলনেতা হিসেবে সে বিষয়ে আগে থেকে কিছু জানতাম না।

শেয়ার করুন