যুক্তরাষ্ট্রে ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’ অক্টোবরে

বিনোদন প্রতিবেদক

বাংলা সিনে অ্যাওয়ার্ড
বাংলা সিনে অ্যাওয়ার্ড

২০২০ সালের ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’-এর নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। সেই সূচি অনুযায়ী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী অক্টোবরে। যুক্তরাষ্ট্রের জামাইকার ইয়র্ক কলেজে বসবে পুরস্কার বিতরণীর এ আসর। অনুষ্ঠানটির আয়োজনে রয়েছে বিএনএস লিমিটেড।

চলতি বছরের শুরুতেই অনুষ্ঠানটি হওয়া কথা ছিল। কিন্তু যুক্তরাষ্ট্রে করোনার অতি সংক্রমণের কারণে পিছিয়ে যায় বাংলা সিনে অ্যাওয়ার্ড ২০২০-এর আয়োজন। অবশেষে নতুন সূচি ঘোষণা। তবে নির্দিষ্ট কোনো তারিখ জানানো হয়নি।

universel cardiac hospital

২০১৬ সালের পর থেকে প্রতি বছরই এ অনুষ্ঠানটির আয়োজন করে আসছেন আজগর হোসেন খান বাবু নামে এক আমেরিকা প্রবাসী । তিনি এ আয়োজনের প্রধান উদ্যোক্তা। প্রায় দুই যুগ ধরে তিনি আমেরিকাতে বসবাস করছেন।

বাংলাদেশের সংস্কৃতিকে যুক্তরাষ্ট্রে তুলে ধরতে ঢালিউডের প্রায় অর্ধশত সিনে তারকা ও শিল্পী এ অনুষ্ঠানে অংশ নেবেন। আরো অংশ নেবেন ঢাকা মিডিয়া ক্লাব লিমিটেড ও বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিআরএ) সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক অভি চৌধুরী ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এবং বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিআরএ) সাধারণ সম্পাদক দুলাল খান।

বাংলাদেশে এ অনুষ্ঠানটির চিফ কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রনির্মাতা ও বঙ্গবন্ধু গবেষক রফিকুল ইসলাম বুলবুল।

শেয়ার করুন