শেষ টি-টোয়েন্টিতেও হারল অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজ
ওয়েস্ট ইন্ডিজ। ছবি : ইন্টারনেট

হার যেন পিছু ছাড়ছেই না অস্ট্রেলিয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম এবং শেষ টি-টোয়েন্টিতে ম্যাচে ১৬ রানে হেরেই সিরিজ শেষ করল অজিরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে এভিন লুইস ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৯৯ রান সংগ্রহ করে উইন্ডিজ। জবাবে খেলতে নেমে অস্ট্রেলিয়ার ইনিংস থামে ১৮৩ রানে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম তিন টি-টোয়েন্টি হেরে আগেই সিরিজ খুঁইয়েছিল সফররত অস্ট্রেলিয়া। চতুর্থ টি-টোয়েন্টিতে অবশ্য জেতার স্বাদ পায় সফরকারীরা। সিরিজ জিততে না পারলেও শেষ ম্যাচ জিতেই টি-টোয়েন্টি মিশনটা শেষ করতে চেয়েছিল অ্যারন ফিঞ্চরা।

universel cardiac hospital

এদিন ড্যারেন সামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানেই আউট হন ওপেনার আন্দ্রে ফ্লেচার। মাত্র ৭ বল খেলে দুই ছয় এবং দুই চারে ২১ রান তুলেন ক্রিস গেইল। এছাড়া লেন্ডল সিমন্স ২১ এবং অধিনায়ক নিকোলাস পুরান করেছেন ৩১ রান।

দ্রুত রান তুলতে গিয়ে একের পর এক সতীর্থ সাজঘরে ফিরলেও ব্যাট হাতে একাই দুর্দান্ত খেলে যান দলীয় ওপেনার এভিন লুইস। মাত্র ৩৪ বলে ৪ চার ও ৯ ছয়ের মারে ৭৯ রানের টর্নেডো ইনিংস আসে তার ব্যাট থেকে। তাতেই বড় সংগ্রহ পেয়েছে ক্যারিবীয়রা।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আন্দ্রে টাই। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন দুজন বোলার।

এদিকে ২০০ রান তাড়া করতে নেমে শ্যানন কটরেলের করা প্রথম ওভারেই শূন্যরানে আউট হন অজি ওপেনার জস ফিলিপে। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা মিচেল মার্শের সংগ্রহ ১৫ বলে ৩০ রান। আর অ্যারন ফিঞ্চ আউট হয়েছেন ব্যক্তিগত ৩৪ রানে।

এরপর ম্যাথু ওয়াইডের ২৬ এবং মোজেস হ্যারিকুইসের ২১ রানের ইনিংস ছাড়া দলের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেননি কেউই।

অস্ট্রেলিয়ার পক্ষে তিনটি করে উইকেট নেন শেল্ডন কটরেল এবং আন্দ্রে রাসেল। এভিন লুইস ম্যাচসেরা নির্বাচিত হন। আর টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন হেইডেন ওয়ালশ।

শেয়ার করুন