দুই ছেলেসহ জামিন পেলেন আবুল হাসেম

নারায়ণগঞ্জ প্রতিনিধি

সজীব গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হাসেম।
সজীব গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হাসেম। ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুসের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় হত্যা মামলায় গ্রেপ্তার ৮ জনের মধ্যে হাসেম গ্রুপের মালিক আবুল হাসেমসহ তার দুই ছেলেকে জামিন দিয়েছে আদালত।

সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে তারা জামিন পান।

universel cardiac hospital

জামিন পাওয়া ব্যক্তিরা হলেন সজীব গ্রুপের চেয়ারম্যান ও এমডি মো. আবুল হাসেম, তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব ও তারেক ইব্রাহীম। এর আগে জামিন পান তাওসীব ইব্রাহীম ও তানজীম ইব্রাহীম।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আজ জামিন আবেদন করা হলে হাসেমসহ তার দুই ছেলের জামিন দেয় আদালত। এর আগে আরও দুই ছেলের জামিন হয়। এই মামলার বাকি আসামিরা কারাগারে আছেন।

গত বুধবার (১৪ জুলাই) বিকালে চার দিনের রিমান্ড শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে আসামিপক্ষ সবার জামিনের আবেদন করে। সেদিন আদালত হাসেমের দুই ছেলেকে জামিন দেয়।

গত ১০ জুলাই গ্রেপ্তার আটজনকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় হত্যা এবং হত্যা প্রচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে পুলিশ রিমান্ড আবেদন করে। আদালত প্রত্যেককে চার দিন করে রিমান্ড মঞ্জুর করে। রিমান্ডে পেয়ে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে।

গত ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। প্রায় ২৯ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এই আগুনে মারা যায় ৫২ জন। আহত হন অন্তত ৫০ জন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রূপগঞ্জ থানার পরিদর্শক হুমায়ুন কবির জানান, দেশজুড়ে আলোচিত এই ঘটনার পর হত্যা ও হত্যার অভিযোগে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় মামলা করা হয়। সেই মামলায় সজীব গ্রুপের চেয়ারম্যান ও এমডি মো. আবুল হাসেমসহ আটজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার অন্যরা হলেন হাসেমের ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব, তারেক ইব্রাহীম, তাওসীব ইব্রাহীম, তানজীম ইব্রাহীম, শাহান শান আজাদ, মামুনুর রশিদ ও মো. সালাউদ্দিন।

এখন কারাগারে আছেন শাহান শান আজাদ, মামুনুর রশিদ ও মো. সালাউদ্দিন।

শেয়ার করুন