ইন্টারভিউ ছাড়াই ৮ হাজার চিকিৎসক-নার্স নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসক নিয়োগ
ফাইল ছবি

করোনাভাইরাস পরিস্থিতিতে দ্রুত সময়ের মধ্যে চিকিৎসাসেবার মান বাড়াতে কোনো ইন্টারভিউ ও ভেরিফিকেশন ছাড়াই ৪ হাজার চিকিৎসক ও ৪ হাজার নার্স নিয়োগ দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এই কথা জানান।

universel cardiac hospital

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা নতুন চার হাজার ডাক্তার নিচ্ছি। নার্সও চার হাজার নেয়া হচ্ছে। তাদের ইন্টারভিউও আমরা বাদ দিয়েছি। অনুরোধ করেছি, ইন্টারভিউ যেন না নেয়া হয়। খুব দ্রুত সময়ের মধ্যে নেয়া হচ্ছে। পুলিশ ভেরিফিকেশনেরও দরকার নেই, তাদের তাড়াতাড়ি কাজে যোগ দেয়ার সুযোগ দেয়া হোক।

গত দেড় বছর ধরে চিকিৎসক-নার্সরা ছোটাছুটি করে ক্লান্ত হয়ে গেছেন জানিয়ে তিনি বলেন, তাই এ নিয়োগ প্রক্রিয়া শিথিল করা হচ্ছে। ইন্টারভিউ ও ভেরিফিকেশন ছাড়াই মোট আট হাজার চিকিৎসক ও নার্স নিয়োগের সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রী বলেন, লকডাউন মানাতে না পারলে, জনগণ সচেতন না হলে ভয়াবহ পরিণতি হবে। হাসপাতালে জায়গা হবে না। ইকোনোমিতে অ্যাফেক্ট পড়বে। প্রোডাকশনে অ্যাফেক্ট করে যাবে।

চলমান কঠোর বিধিনিষেধ নিয়ে হতাশার কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, লকডাউনের ৩-৪ দিন চলছে, রাস্তাঘাটে যেভাবে মানুষ বের হচ্ছে, গাড়ি-ঘোড়া চলছে, আমরা তাতে খুবই দুঃখিত। কারণ তাতে লকডাউন ব্রেক হচ্ছে। তারা নিজেদের ক্ষতি করছে। হাসপাতালের ৯০ শতাংশ আসনে রোগী ভর্তি রয়েছে, তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি আসন বৃদ্ধির। বঙ্গমাতা কনভেনশন সেন্টারে আমরা অচিরেই উদ্বোধন করছি। এরপর কোনো ভবনও নেই যে আমরা কিছু করব, হাসপাতাল স্থাপন করব।

এ সময় নিজের ও দেশের মঙ্গলে সবাইকে লকডাউন মেনে চলার আহ্বান জানান মন্ত্রী।

শেয়ার করুন