প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৪১৯ কোটি

অর্থ‌নৈ‌তিক প্রতি‌বেদক

শেয়ার বাজার
ফাইল ছবি

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থা‌নে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম এক ঘণ্টায় সূচকের পাশাপাশি বে‌ড়ে‌ছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৯ কোটি টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

universel cardiac hospital

জানা গেছে, বেলা ১১টায় ডিএসই প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৮৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩ পয়েন্ট বে‌ড়ে অবস্থান করছে ২ হাজার ৩১২ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৫টির, দর কমেছে ১০০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৭টির। এ সময় টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৪১৯ কোটি ২৬ লাখ ১৬ হাজার টাকা।

অপরদিকে আলোচ্য সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেনে হয়েছে ১০ কোটি ৫৩ লাখ ৩ হাজার ৩৩১ টাকা। একই সময়ে সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বে‌ড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৪৩ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

শেয়ার করুন