‘আল-মামুন সরকারের বাড়িতে অগ্নিসন্ত্রাসে জড়িতদের দ্রুত গ্রেফতার করুন’

নিজস্ব প্রতিবেদক

উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকারের বাড়িতে অগ্নিসন্ত্রাসে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে আইনশৃঙ্খলা বাহিনীকে (পুলিশ) আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আজ শনিবার বিকেলে মত ও পথের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকারের বাড়িতে হামলার ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক এবং একইসঙ্গে কাপুরুষোচিতও বটে। এরআগে গত ২৮ মার্চ হেফাজতি সন্ত্রাসীরা তাঁর বাড়ি অগ্নিসন্ত্রাসের মাধ্যমে পুড়িয়ে দিয়েছিল। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে একজন মুক্তিযোদ্ধাদের বাড়িতে বারবার অগ্নিসন্ত্রাস কোনো দেশপ্রেমিক তথা কোনো সভ্য মানুষ সমর্থন করতে পারেন না। এটি আমাদের সকলের জন্য লজ্জার। আমি এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র প্রতিবাদ জানাই।’

তিনি বলেন, ‘রাষ্ট্রের অপরাধ দমনে নিয়োজিত কর্মকর্তাদের বলতে চাই, আপনারা এই ঘটনার দ্রুত তদন্তের মাধ্যমে আগুন সন্ত্রাসীদের মুখোশ উন্মোচন করুন এবং তাদের দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করুন।’

উল্লেখ্য, আজ শনিবার দুপুরে জেলা শহরের মুন্সেফপাড়ায় আল-মামুন সরকারের বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের ঘটনায় ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

এরআগে গত ২৮ মার্চ আল মামুন সরকারের বাসভবনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। এরপর থেকেই আল মামুন সরকার ও তার পরিবরের সদস্যরা অন্যত্র থাকছেন। বর্তমানে বাড়িটির সংস্কার কাজ চলছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, দুপুর পৌনে ১২টায় হঠাৎ করে আল মামুন সরকারের বাড়ির পাহারাদার মিলন বাড়িতে ধোয়া উড়তে দেখেন। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে দুটি ইউনিট আধা ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের সময় বাড়িতে কেউ না থাকায় কোনো হাতহতের ঘটনা ঘটেনি। তবে আগুনে ঘরে থাকা আসবাবপত্র পুড়ে গেছে।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক (ইন্সপেক্টর) মোনায়েম বিল্লাহ সাংবাদিকদের জানান, বাড়ির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে বাইরে থেকে কেউ আগুন লাগিয়েছে।

শেয়ার করুন