করোনায় আরও ২৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৩ লাখ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত হয়ে মৃতের দাফন
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে আরও ২৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৬৩৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্তের সংখ্যা ১৩ লাখ ছাড়িয়েছে। গত একদিনে নতুন করে শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮১৭ জন। মোট শনাক্তের সংখ্যা ১৩ লাখ নয় হাজার ৯১০ জন।

universel cardiac hospital

আজ বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় ৪৯ হাজার ৫১৪টি নমুনা, যেখানে শনাক্তের হার ২৭ দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক ৪৮ শতাংশ।

গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ১২৫ জন পুরুষ এবং ১১৬ জন নারী।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৯৩ জন। এছাড়া চট্টগ্রামে ৬৮, রাজশাহীতে ১২, খুলনায় ৩৬, বরিশালে ৫, সিলেটে ৫, রংপুরে ১৫ এবং ময়মনসিংহে ৭ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১৬ হাজার ১১২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১১ লাখ ৪১ হাজার ১৫৭ জন।
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে শনাক্ত ও মৃত্যু বেড়েই চলছে। গত এক মাস ধরে দৈনিক শনাক্তের হার ২৫ শতাংশের উপরে রয়েছে। সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার।

শেয়ার করুন