সিরিজ নিশ্চিত করতে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ

মিরপুরে বিকেল থেকে প্রথমে গুঁড়ি গুঁড়ি পরে ঝুম বৃষ্টি নামলে নির্ধারিত সাড়ে ৫টায় টস হতে দেরি হয়। এতে দেড় ঘন্টা দেরিতে সন্ধ্যা ৭টায় টস করতে নামে দুই অধিনায়ক। সিরিজের গুরুপ্তপূর্ণ ম্যাচে টস জিতলো টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ।

সিরিজ জয়ের লক্ষ্যে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

universel cardiac hospital

ম্যাচে বাংলাদেশ একাদশে কোন পরিবর্তন নেই। তবে অস্ট্রেলিয়া একাদশে তিন পরিবর্তন নিয়ে নামছে। একাদশে জায়গা হারিয়েছে জশ ফিলিপে-অ্যান্ড্রু টাই। দলে থাকছেন না পেসার মিচেল স্টার্ক। তাদের পরিবর্তে দলে সুযোগ পেয়েছে বেন ম্যাকডারমট ও ড্যান ক্রিশ্চিয়ান। অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হচ্ছে পেসার ন্যাথান এলিসের।

সিরিজে মিরপুরের টার্নিং আর মন্থর উইকেটে সফরকারী অস্ট্রেলিয়া ভুগছেন রান খরায়। বোলাররা দলকে ঠিকঠাক সাফল্য এনে দিলেও ব্যাটারটা তাদের কাজটা ঠিকঠাক করতে পারছেন না বলে মানছেন অজি অধিনায়ক ওয়েড। তবে মারমার-কাটকাট এই ফরম্যাটে অজিদের খোলশে আবৃত করে রাখছে বাংলাদেশি বোলাররা। ওয়েড-হেনরিকসদের ভোগাচ্ছে বিশেষত টাইগার স্পিনাররা।

অস্ট্রেলিয়ার একগাদা কঠিন শর্ত পূরণ করে চলছে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সাতদিনের ব্যবধানে ৫ ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২-০ তে এগিয়ে আছে বাংলাদেশ। সিরিজের আরো তিন ম্যাচে একটি জিতলেই প্রথমবারের মতো অজিদের বিপক্ষে সিরিজ জয়ের আনন্দে মাতবে বাংলাদেশ। আজ হয়তো সেই উপলক্ষ্যটা বানাতে চাইবে রিয়াদ-সাকিবরা।

বাংলাদেশের একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়ার একাদশ: ম্যাথু ওয়েড (অধিনায়ক), আলেক্স ক্যারি, বেন ম্যাকডারমট, ড্যান ক্রিশ্চিয়ান, মিচেল মার্শ, মোজেজ হেনরিকস, অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, ন্যাথান এলিস, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।

শেয়ার করুন