রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক)
ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন ও উপসর্গে আটজন মারা গেছেন। তাদের মধ্যে আটজন পুরুষ ও চারজন নারী। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

universel cardiac hospital

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর একজন, কুষ্টিয়ার দুইজন, পাবনার দুইজন ও সিরাজগঞ্জের একজন ছিলেন।

পরিচালক জানান, করোনা ইউনিটে ১২ জন মৃতের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও কুষ্টিয়ার একজন করোনা সংক্রমণে মারা গেছেন। অন্যদিকে উপসর্গে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, পাবনার একজন, কুষ্টিয়ার একজন, সিরাজগঞ্জের একজন ও নওগাঁর একজন মারা গেছেন।

এদিকে রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২০৩ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২০৪ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪০৭ জন।

শেয়ার করুন