কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি

ডেল্টা ভ্যারিয়েন্ট
করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট। সংগৃহীত ছবি

গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ১০ জন এবং উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। রোববার (০৮ আগস্ট) সকাল ৮টা থেকে সোমবার (০৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ২২০ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৬৯ জন এবং ৫১ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন।

এদিকে নতুন ৫১১ জনের নমুনা পরীক্ষা করে ১৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪০ জনে। নতুন ১৪১ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৪৯ জন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৭ দশমিক ৫৯ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১৪১ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ২৩ জন, দৌলতপুরের ২৭ জন, কুমারখালীর ৩৩ জন, ভেড়ামারার ২১ জন, মিরপুরের ২৬ জন এবং খোকসার ১১ জন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯১ হাজার ৬৫৩ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৫ হাজার ৬৬৪ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ১১ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৪১ জন ও হোম আইসোলেশনে আছেন ২ হাজার ৭৭০ জন।

শেয়ার করুন