পদ্মা সেতুর পিলারে আবারও ফেরির ধাক্কা

নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতুর পিলারে আবার ফেরির ধাক্কা

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারে আবারও একটি ফেরি ধাক্কা দিয়েছে। এতে ফেরিতে থাকা দুটি প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে সেতুর কোনো ক্ষতি হয়েছে কি না তা এখনও জানা যায়নি।

সোমবার সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার সময় বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের রো রো ফেরি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

universel cardiac hospital

গত ২৩ জুলাই নির্মাণাধীন পদ্মা বহুমুখী সেতুর ১৭ নম্বর পিলারে ধাক্কা দেয় ‘শাহজালাল’ নামে একটি রো রো ফেরি। এতে ফেরিটির অন্তত ২০ জন যাত্রী আহত হন।

এ ঘটনা তদন্তে ওই দিনই চার সদস্যের একটি কমিটি গঠন করে বিআইডব্লিউটিসি। বরখাস্ত করা হয় ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে।

তদন্ত প্রতিবেদনে বলা হয়, এই ঘটনায় রো রো ফেরিটির ইনচার্জ মাস্টার আব্দুর রহমান খান ও সুকানির সাইফুল ইসলামের দায়িত্বহীনতা রয়েছে।

এদিকে ফেরির ধাক্কায় পদ্মা সেতুর কোনো ক্ষতি হয়নি বলে জানানো হয় তদন্ত কমিটির পক্ষ থেকে। তবে ফেরি বা অন্য কোনো জলযানের সংঘর্ষ থেকে নিরাপদে রাখতে পদ্মা সেতুর পিলারগুলো রাবার দিয়ে মোড়ানোর পরামর্শও দেন তারা।

শেয়ার করুন