‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনয়ন পেলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

সাকিব আল হাসান
সাকিব আল হাসান। ফাইল ছবি

আইসিসির মাস সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে সাকিব আল হাসানের নাম। জুলাই মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় টাইগার অলরাউন্ডারকে মনোনয়ন দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ পুরষ্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ৩ ক্রিকেটার। তারা হলেন- বাংলাদেশের সাকিব আল হাসান, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়র।

universel cardiac hospital

সাকিব মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ে সফরে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায়। একমাত্র টেস্টে ব্যাটিংয়ে সুবিধা করতে না পারলেও বল হাতে নেন ৫ উইকেট। প্রথম ওয়ানডে ৫ উইকেটসহ ৩ ম্যাচ সিরিজে ৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হন তিনি। এক ম্যাচে খেলেন অপরাজিত ৯৬ রানের দুর্দান্ত একটি ইনিংস।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া সিরিজের পারফরম্যান্স বিবেচনায় মনোনয়ন পেয়েছেন মার্শ ও ওয়ালশ জুনিয়র। নারী ক্রিকেট ক্যাটাগরিতে মাস সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হ্যালি ম্যাথিউস, পাকিস্তানের ফাতিমা সানা ও ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর।

আইসিসি চলতি বছরের জানুয়ারি মাস থেকে চালু করেছে মাস সেরা খেলোয়াড় বাছাইয়ের প্রক্রিয়া। মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, পরে তার হাতেই ওঠে মাস সেরা খেলোয়াড়ের পুরস্কার।

সাকিবকে ভোট দিতে পারেন এই লিংকে ক্লিক করে।

শেয়ার করুন