শিমুলিয়ায় যাত্রীর চাপ, পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

যানবাহনের দীর্ঘ সারি
যানবাহনের দীর্ঘ সারি। ফাইল ছবি

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে বৃহস্পতিবার (১২ জুন) সকাল থেকে ফেরিঘাটে গাড়ির চাপ এবং লঞ্চঘাটে যাত্রীর চাপ দেখা গেছে। ঘাটে মাত্র ৪টি ছোট ফেরি চলাচল করায় এবং ফেরিতে ভারী যানবাহন পারাপার না করায় ঘাটে গাড়ির সারি দীর্ঘ হচ্ছে। এ মুহূর্তে ঘাটে পাঁচ শতাধিক যানবাহন পার হওয়ার অপেক্ষায় রয়েছে।

এদিকে বিধিনিষেধ শিথিল করার দ্বিতীয় দিনে আজও লঞ্চে চড়ে যাত্রীরা পদ্মা নদী পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছাচ্ছেন। ঘাটে সকাল থেকে উভয়মুখী যাত্রীর চাপ রয়েছে।

universel cardiac hospital

প্রত্যক্ষর্শী ব্যক্তিরা জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাটে গাড়ির চাপও বাড়ছে। মূলত ফেরি কম চলায় গাড়ির সারি দীর্ঘ হচ্ছে।

এ ব্যাপারে মাওয়া ট্রাফিক পুলিশের টিআই জাকির হোসেন বলেন, প্রায় তিন ঘণ্টা পরপর একেকটি ফেরি ঘাটে এসে ভিড়ছে। যখনই ঘাটে কোনো ফেরি ভিড়ছে, সেই মুহূর্তে যাত্রী ও গাড়ির হুড়োহুড়ি পড়ে যায়। এ মুহূর্তে ঘাটে ২৫০টি ছোট গাড়ি, ১০০টি বড় ট্রাকসহ প্রায় পাঁচ শতাধিক গাড়ি ঘাটে পারের অপেক্ষায় রয়েছে।

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের ব্যাবস্থাপক বাণিজ্য ফয়সাল আহম্মেদ বলেন, এ নৌরুটে এ মুহূর্তে ৪টি ফেরি চলছে। ঘাটে পাঁচ শতাধিক পরিবহন পার হওয়ার অপেক্ষায় রয়েছে। ফেরিতে একটি থেকে দুটি করে অন্যান্য পরিবহনের পাশাপাশি ভারী পরিবহনও পার করা হচ্ছে।

শেয়ার করুন