ডমিঙ্গোই থাকছেন কোচ, বাড়ছে চুক্তির মেয়াদ

ক্রীড়া প্রতিবেদক

রাসেল ডমিঙ্গো
রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি

জিম্বাবুয়ে সফরে ব্যাটিং পরামর্শ দায়িত্ব পেয়েছিলেন অ্যাশওয়েল প্রিন্স। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যানের কাজে খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার সঙ্গে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রাখছে বিসিবি। ২০১৯ সালে দুই বছরের চুক্তিতে বাংলাদেশে ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব নেন রাসেল ডমিঙ্গো। প্রোটিয়া এই কোচের সঙ্গে সম্পর্ক আরও দীর্ঘ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তার সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদকাল শেষ হবে চলতি মাসের ২০ তারিখ। মানে আসন্ন নিউজিল্যান্ড সিরিজের আগে ডমিঙ্গোর সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে বিসিবির। এরপর তাকে নিয়ে ভাবনা কি বোর্ডের? নতুন কোচ নিয়োগের ব্যাপারে একেবারেই ভাবছে না বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

universel cardiac hospital

বোর্ড সূত্র থেকে জানা গেছে, ডমিঙ্গোর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ছে। দুই পক্ষের আলোচনা শেষ পর্যায়ে। খুব দ্রুত দ্রুতই আসবে আনুষ্ঠানিক ঘোষণা। মূলত গত দুই বছর বাংলাদেশ দলকে যেভাবে গুছিয়ে এনেছেন ডমিঙ্গো, তারই পুরস্কার পাচ্ছেন তিনি। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত বাড়ছে ডমিঙ্গোর মেয়াদ।

তার মেয়াদকালে করোনাভাইরাসে কারণে দীর্ঘদিন বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। এতে পরিকল্পনা বাস্তবায়ন করতে বেগ পেতে হয় ডমিঙ্গোর। তবুও তার দায়িত্বকালে বাংলাদেশ দলের মাঠের পারফরম্যান্স নেহায়েত মন্দ নয়।

ডমিঙ্গো কোচ থাকা অবস্থায় ভারতে গিয়ে তাদের বিপক্ষে টি-টোয়েন্টিতে জয় পায় টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, জিম্বাবুয়েকে হারিয়ে ওয়ানডে সুপার লিগে আধিপত্য লাল-সবুজের প্রতিনিধিদের। শ্রীলঙ্কায় গিয়ে টেস্ট জয়। অস্ট্রেলিয়া বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে জিতে ঐতিহাসিক সিরিজ জিতেছে টাইগাররা।

সাদা পোশাকে ডমিঙ্গো খুব বেশি সফলতা এনে দিতে না পারলেও সীমিত ওভারের ফরম্যাটে ভালো করছে বাংলাদেশ দল। ডমিঙ্গো দায়িত্ব নেওয়ার পর ১০টি টেস্ট খেলে ৭টিতেই হেরেছেন মুমিনুল হকরা। তবে ১৫টি ওয়ানডে ১১টিতে জয় টাইগারদের। ২২টি টি-টোয়েন্টি ম্যাচে জয়ের স্বাদ ১২ ম্যাচে।

শেয়ার করুন