১১ রুপি পারিশ্রমিকে সিনেমা করেছেন সোনম

বিনোদন প্রতিবেদক

সোনম কাপুর। ফাইল ছবি

কোনো পণ্যের বিজ্ঞাপনী প্রচার কিংবা কোনো অনুষ্ঠানে ফিতা কাটতে উপস্থিত হওয়ার জন্য বলিউড নায়িকারা যে অঙ্কের পারিশ্রমিক নেন তা শুনলে যে কারও চোখ ছানাবড়া হয়ে যাবে। তা হলে একটি সিনেমায় অভিনয়ের জন্য নায়িকাদের ডিমান্ড কত, বুঝেন! আর সেই অভিনেত্রী যদি হন সোনম কাপুরের মতো কেউ তা হলে তো কথাই নেই।

অথচ এই বলিউড সেনসেশন মাত্র ১১ রুপি পারিশ্রমিকের বিনিময়ে একটি ছবিতে অভিনয় করেছিলেন। আর তাও যে সে সিনেমা নয়; একেবারে সুপারহিট চলচ্চিত্র।

universel cardiac hospital

শুনতে অবাক লাগলেও ঘটনা কিন্তু একেবারেই সত্যি। সোনম কাপুর ‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে অভিনয়ের জন্য মাত্র ১১ রুপি পারিশ্রমিক নিয়েছিলেন। কিন্তু এই ছবিটি যেমন দর্শকমহলে সাড়া ফেলেছিল ঠিক একইভাবে বক্স অফিসও বাজিমাত করেছিল।

‘ভাগ মিলখা ভাগ’ ছবির পরিচালক এবং অন্যতম প্রযোজক রাকেশ ওমপ্রকাশ মেহরা নিজের আত্মজীবনী ‘দ্য স্ট্রেঞ্জার ইন দ্য মিরর’-এ এই অজানা তথ্য তুলে ধরেছেন।

পরিচালকের ভাষ্য— ‘সোনমের সঙ্গে আমার এমনিতেই দুর্দান্ত সম্পর্ক। বিশেষ করে দিল্লি ৬-এ ওর সঙ্গে কাজ করার সময় আমাদের মধ্যে বন্ধুত্ব আরও মজবুত হয়। তাই যখন এ ছবির জন্য ওর কাছে গেলাম এককথায় রাজি হয়ে গিয়েছিল সোনম। মাত্র সাত দিনের কাজ রয়েছে এই ছবিতে, শুনেও পিছিয়ে যায়নি। আর যখন শুনেছিল এই ছবি মিলখা সিংহের বায়োপিক, সে মুহূর্তেই আমাকে জানিয়ে দেয়, সে কিছু একটা করতে চায়। সেই থেকে নিজের পারিশ্রমিক নিতে অস্বীকার করে সোনম। স্রেফ ‘সাম্মানিক’ হিসেবে ১১ রুপি নিয়েছিল আমার থেকে!’

সোনমের এই বদান্যতায় মুগ্ধ হয়েছিলেন রাকেশ।

শেয়ার করুন