ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২৫৭ জন হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু
ফাইল ছবি

করোনা মহামারির মধ্যে বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫৭ জন রোগী। এর মধ্যে রাজধানীর বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২১৯ জন এবং ঢাকার বাইরে ৩৮ জন।

আজ শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

universel cardiac hospital

এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা এক হাজার ৪০ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৫৪ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে রোগী ভর্তি আছেন ৮৬ জন।

এর আগে গতকাল শুক্রবার ২১১ জন, বৃহস্পতিবার ২৪২ জন, বুধবার ২১৩ জন, মঙ্গলবার ২২৬ জন, সোমবার ২১০ জন, রবিবার ২২৪ জন, শনিবার ২০৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন।

প্রতিবেদনে বলা হয়, গত ১ জানুয়ারি থেকে আজ (১৪ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন পাঁচ হাজার ৯০২ জন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন চার হাজার ৮৩৮ জন রোগী।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৪টি মৃত্যুর তথ্য পাঠানো হলেও মৃত্যুর কারণ পর্যালোচনা শেষ হয়নি। এসব মৃত্যু ডেঙ্গুজনিত কি না তা নিশ্চিত করেনি আইইডিসিআর।

শেয়ার করুন