করোনায় মৃত্যুর সংখ্যা ২৪ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত হয়ে মৃতের দাফন
ফাইল ছবি

গত একদিনে করোনাতে আক্রান্ত হয়ে আরও ১৮৭ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু সরকারি হিসেবে ২৪ হাজার ছাড়ালো।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, করোনাতে আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত মোট ২৪ হাজার ১৭৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ছয় হাজার ৬৮৪ জন। তাদের নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৪ লাখ ১৮ হাজার ৯০২ জন।

universel cardiac hospital

আর গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৭১ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হলেন ১২ লাখ ৯২ হাজার ৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩১ হাজার ৪০৩টি আর এই সময়ে নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ হাজার একটি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৪ লাখ আট হাজার ৫২১ টি জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬২ লাখ ২০ হাজার ৭০৯ টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২১ লাখ ৮৭ হাজার ৮১২টি।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৭ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮৭ জনের মধ্যে পুরুষ ১০১ জন আর নারী ৮৬ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৫ হাজার ৯৪৩ জন আর নারী মারা গেলেন আট হাজার ২৩২ জন।

তাদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন দুইজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন চারজন।

অধিদফতর জানায়, মারা যাওয়া ১৮৭ জনের মধ্যে ঢাকা বিভাগের ৭১ জন, চট্টগ্রাম বিভাগের ৩৯ জন, রাজশাহী বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ২১ জন, বরিশাল বিভাগের আটজন, সিলেট ও রংপুরের ১৩ জন করে আর ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১০ জন।

তাদের মধ্যে ১৪১ জনের মৃত্যু ‍হয়েছে সরকারি হাসপাতালে, ৪২ জন মারা গেছেন বেসরকারি হাসপাতালে, বাড়িতে মারা গেছেন তিনজন আর হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।

শেয়ার করুন