পাকিস্তানের বিপক্ষে ক্যারিবীয়দের নাটকীয় জয়

ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান
ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান। সংগৃহীত ছবি

কিংস্টোনে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের মোড় ঘুরেছে ক্ষণে ক্ষণে। মাত্র ১৬৮ রানের জবাবে ব্যাট করতে নেমে শাহিন শাহ আফ্রিদি এবং হাসান আলিদের বোলিং তোপে হারতেই বসেছিল স্বাগতিকরা। শেষ পর্যন্ত জার্মেইন ব্ল্যাকউডের ফিফটি এবং কেমার রোচের কার্যকরী ৩০ রানের অপরাজিত ইনিংসের ওপর ভর করে ১ উইকেটের নাটকীয় জয় পেয়েছে ক্যারিবীয়রা।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২১৭ রানে গুটিয়ে যায় পাকিস্তান। জবাবে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২৫৩ রান তুলে ৩৬ রানে লিড নেয়। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তান থামে ২০৩ রানে। ফলে জয়ের জন্য উইন্ডিজের দরকার পড়ে ১৬৮ রান।

universel cardiac hospital

ছোট লক্ষ্যকে সামনে রেখে ব্যাট করতে নেমে শুরুতেই শাহিন আফ্রিদির বোলিং তোপে চাপে পড়ে স্বাগতিকরা। মাত্র ১৬ রানে মাথায় হারিয়ে বসে প্রথম তিনটি উইকেট। তিনজনকেই ফেরান শাহিন। আউট হওয়ার আগে ব্র্যাথওয়েট ২, পাওয়ে ৪ এবং বোনার করেন ৫ রান।

তৃতীয় উইকেটে অবশ্য রোস্টন চেস এবং জার্মেইন ব্ল্যাকউড মিল দলের জয়ের দিকেই নিয়ে যান। এ সময় দুজন মিলে তুলেন ৫৮ রান। বোনার ২২ রানে এবং ব্ল্যাকউড ফিফটি করার পর ফেরেন ৫৫ রানে।

এই দুজন আউট হওয়ার পর আবাও ব্যাটিংয়ে দস নামে স্বাগতিকদের। শূন্যরানে মেয়ার্স, ১৬ রানে হোল্ডার, ১৩ রানে সিলভা এবং ৬ রানে আউট হন জোমেল ওয়ারিকেন।

সতীর্থরা একে একে ফিরলেও একাই লড়তে থাকেন কেমার রোচ। শেষ উইকেটে সিলসকে সঙ্গে নিয়ে গড়েন মূল্যবান ১৭ রানে জুটি। তাতেই জয় পেয়ে যায় ক্যারিবীয়রা। ৩০ রানে অপরাজিত থাকেন রোচ। আর সিলস করেন ২ রান।

শেয়ার করুন