স্বামীসহ কারাগারে ই-অরেঞ্জের সিইও সোনিয়া

নিজস্ব প্রতিবেদক

ই-অরেঞ্জ
ফাইল ছবি

অফারে পণ্য বিক্রির নামে অগ্রিম টাকা নিয়ে ক্রেতাদের সঙ্গে প্রতারণার অভিযোগে ১১০০ কোটি টাকা আত্মসাতের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিক (সিইও) সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমানকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ মঙ্গলবার বিকালে তারা আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবুবকর ছিদ্দিক শুনানি নিয়ে দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে সকালে ১১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গুলশান থানায় ই-অরেঞ্জের পাঁচ মালিক-পরিচালকের বিরুদ্ধে মামলা করেন তাহেরুল ইসলাম নামের এক ব্যক্তি। ৩৭ জন গ্রাহকের পক্ষে তিনি এই মামলা করেন।

মামলায় সোনিয়া মেহজাবিন ও মাসুকুর রহমান ছাড়াও আসামি করা হয়েছে আমানুল্লাহ, বিথী আকতার, কাওসার নামের তিনজনকে। সোনিয়া মেহজাবিন প্রতিষ্ঠানটির সিইও। তার স্বামী মাসুকুর রহমানও প্রতিষ্ঠানটির অন্যতম মালিক।

অর্ডার করা পণ্য পেতে সোমবার (১৬ আগস্ট) রাজধানীর গুলশান-১ এর সড়ক অবরোধ করেন ই-অরেঞ্জের গ্রাহকরা। বিক্ষুব্ধ ক্রেতাদের অভিযোগ, বাজারের চেয়ে অনেক কম মূল্যে মোটরসাইকেলসহ অন্যান্য অনেক পণ্যের বিপরীতে প্রায় ২০০ কোটি টাকার অর্ডার নেওয়ার পর ই-অরেঞ্জের মালিক ও কর্মকর্তারা লাপাত্তা। তাই লাখ লাখ টাকা বিনিয়োগ করেও এখন তাদের দিন কাটছে দুশ্চিন্তায়। নিরুপায় হয়ে সোমবার দিনভর ক্রেতারা বিক্ষোভ করেছেন ই-অরেঞ্জের গুলশানের কার্যালয়ের সামনে।

অবরোধ শেষে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার বাসায় যান ই-অরেঞ্জের গ্রাহকরা। মাশরাফি প্রতিষ্ঠানটির শুভেচ্ছা দূত ছিলেন। তবে মাশরাফি জানিয়েছেন, প্রতিষ্ঠানটির সঙ্গে তার চুক্তির মেয়াদ আরও মাসখানেক আগেই শেষ হয়ে গেছে। এছাড়া তিনি প্রতিষ্ঠানটির শেয়ার হোল্ডার নন।

শেয়ার করুন