২৪ ঘণ্টায় রেকর্ড ৩২৯ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু
ফাইল ছবি

করোনা সংক্রমণের মধ্যে প্রতিদিন উদ্বেগজনকহারে বাড়ছে ডেঙ্গু রোগী শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৩২৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এটি চলতি বছরে একদিনে সর্বোচ্চ।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

universel cardiac hospital

বিবৃতিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ৩২৯ জন। এর মধ্যে ঢাকাতেই ৩০৬ জন এবং ঢাকার বাইরে সারাদেশে রয়েছেন ২৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট এক হাজার ১১৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৪৮ জন এবং অন্যান্য বিভাগে সর্বমোট ৬৬ জন রোগী ভর্তি রয়েছেন।

গত ১ জানুয়ারি থেকে ১৭ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছয় হাজার ৬৫০ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন পাঁচ হাজার ৫১০ জন রোগী।

এর আগে সোমবার (১৬ আগস্ট) সারাদেশে ২২১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এছাড়া রবিবার ১৯৮ জন, শনিবার ২৫৭ জন, শুক্রবার ২১১ জন, বৃহস্পতিবার ২৪২ জন, বুধবার ২১৩ জন, মঙ্গলবার ২২৬ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৬টি মৃত্যুর তথ্য পাঠানো হলেও আইইডিসিআর কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।

শেয়ার করুন