‘দ্রুত স্কুল খুলে দেওয়ার ব্যবস্থা নিতে হবে’

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহিত

বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি স্কুলগুলোও দ্রুত খুলে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার ভার্চুয়াল সচিব-সভায় এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। রাজধানীর শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত সচিব-সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন তিনি।

শিক্ষাপ্রতিষ্ঠা খোলার নির্দেশনা দিয়ে সচিব-সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া দরকার এবং এ জন্য খুব দ্রুত ব্যবস্থা নিতে হবে। এটা শুধু বিশ্ববিদ্যালয় বলে না, আমাদের স্কুলগুলোও খুলে দিতে হবে।

universel cardiac hospital

তিনি বলেন, এটা এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ ঘরে থাকতে থাকতে বাচ্চাদেরও যথেষ্ট কষ্ট হচ্ছে। সে দিকে আমাদের নজর দেওয়া দরকার।

স্কুল-বিশ্ববিদ্যালয় খুলে দিতে শিক্ষা মন্ত্রণালয় যথাযথ ব্যবস্থা নিচ্ছে জানিয়ে সরকারপ্রধান বলেন, শিক্ষা মন্ত্রণালয় এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিচ্ছে। আমি তাদের ধন্যবাদ জানাই।

সচিব-সভায় স্বল্পোন্নত দেশের (এলডিসি) চ্যালেঞ্জ, ডেল্টা প্ল্যান, সবার জন্য টিকা নিশ্চিতকরণ, খাদ্য নিশ্চিতে গবেষণা, কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ে সমন্বয় নিয়ে আলোচনা হয়। কৃষি যান্ত্রিকীকরণ নিয়েও সভায় আলোচনা হয়।

প্রেক্ষিত পরিকল্পনা (২০২১-২০৪১) বাস্তবায়নে সচিবদের আরও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা পরিস্থিতি ও প্রণোদনা দেওয়ার বিষয়েও সচিব সভায় বিস্তারিত আলোচনা হয়েছে।

শেয়ার করুন