ভারতে একদিনে শনাক্ত বাড়ল ৪০ শতাংশ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে বাড়ছে করোনায় মৃত্যু ও সংক্রমণ
ছবি : ইন্টারনেট

ভারতে নতুন করে করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বাড়ছে। এদিন এক লাফে দৈনিক সংক্রমণ বেড়েছে ১০ হাজারেরও বেশি। তবে সংক্রমণ বাড়লেও বাড়েনি মৃত্যু। গত কয়েক দিন ধরে ভাইরাসে মৃত্যুর পরিমাণ পাঁচশ’র নিচে রয়েছে। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, বুধবার ভারতে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৫ হাজার ১৭৮ জন। এর আগের দিন সেখানে আক্রান্ত হয়েছিল ২৫ হাজার ১৬৬ জন। সব মিলিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল তিন কোটি ২২ লাখ ৮৫ হাজার ৮৫৭ জনে।

universel cardiac hospital

একই সময়ে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৪০ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৩২ হাজার ৫১৯ জনে।

ভারতের বিভিন্ন প্রদেশের মধ্যে কেরালার অবস্থা সবচেয়ে খারাপ। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৬১৩ জন। মহারাষ্ট্রে আগের থেকে কিছুটা হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে। সেখানে আক্রান্তের সংখ্যা চার হাজার ৪০৮ জন। এরপর ক্রমান্বয়ে রয়েছে তামিলনাড়ু এক হাজার ৮০৪ জন, কর্নাটকে এক হাজার ২৯৮ জন, অন্ধ্রপ্রদেশে এক হাজার ৬৩ জন। ওড়িশা ও আসামেও আক্রান্তের সংখ্যা এক হাজারের নিচে নেমেছে।

শেয়ার করুন