করোনা টিকার দুই ডোজের আওতায় প্রায় ৬৪ লাখ মানুষ

নিজস্ব প্রতিবেদক

করোনা টিকা
ফাইল ছবি

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৩ কোটি ৯ লাখ ৪৩ হাজার ৭২০ ডোজ। এর মধ্যে ২ কোটি ২৭ লাখ ৮১ হাজার ৬৬৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে ৮১ লাখ ৬২ হাজার ৫১ ডোজ টিকা মজুত আছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ২০৩ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬৩ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

শনিবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

universel cardiac hospital

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ২ হাজার ৩৬৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৩ হাজার ৫২৩ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে ১ কোটি ৯ লাখ ৮৮ হাজার ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭৫৬ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৬৬ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৯৪ হাজার ২৬০ ডোজ।

এছাড়া ৮৯ লাখ ৫০ হাজার ৩৫ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ২২ হাজার ৩১৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮৭ হাজার ৬৭ জন।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ২৭ লাখ ৪৯ হাজার ৩৭৪ ডোজ । এর মধ্যে আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ হাজার ৮৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩০ হাজার ১০৮ জনকে।

এদিকে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৩ কোটি ৪৯ লাখ ৪০ হাজার ১৮৪ জন।

শেয়ার করুন