বরিশালের ঘটনা একান্তই ‘স্থানীয় ও বিচ্ছিন্ন বিষয়’: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ড. হাছান মাহমুদ
ফাইল ছবি

বরিশালে ইউএনওর বাসভবনে হামলা ও এ ঘটনাকে কেন্দ্র করে পরবর্তী পরিস্থিতিকে ‘স্থানীয় ঘটনা’ ও ‘বিচ্ছিন্ন বিষয়’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ রবিবার (২২ আগস্ট) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

universel cardiac hospital

আওয়ামী লীগের মেয়রকে আসামি করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এটি একটি স্থানীয় ঘটনা, বিচ্ছিন্ন বিষয়। মামলা যে কারো বিরুদ্ধে হতে পারে। এর আগে অনেক মেয়রের বিরুদ্ধে মামলা হয়েছে। এটি প্রথম নয়, বহু মেয়রের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলা হলে সেটি তদন্তে বেরিয়ে না আসা পর্যন্ত এটি নিয়ে কিছু বলা সমীচীন নয়। অভিযোগ দায়ের হতে পারে, অভিযোগ সঠিক কি না সেটি তদন্তের পর বেরিয়ে আসবে।

আমলাদের সঙ্গে রাজনীতিবিদদের দ্বন্দ্ব প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বরিশালের বিষয়টি একান্তই স্থানীয়। সেখানে দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে বিষয়টি তদন্তাধীন। তদন্তে বেরিয়ে আসবে আসলে কী ঘটেছিল। তার আগে আসলে বেশি কিছু বলার প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠনের বিবৃতির ভাষাসহ সার্বিকভাবে কোনো সংকট আছে কি না তা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, অবশ্যই কোনো সংকট নেই। তবে অ্যাসোসিয়েশনের বিবৃতিটা চটজলদি হয়েছে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিএনপির বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হয়েছে- এমন অভিযোগ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির মধ্যে অনেক দুষ্কৃতকারী আছে। যারা পেট্রলবোমা মেরেছিল তারা আছে। বিএনপির কারো ব্যক্তিগত অপরাধের কারণে, নৈতিক স্খলনের কারণে বা ফৌজদারি অপরাধের কারণে পুলিশ ব্যবস্থা গ্রহণ করে সেটিকে বিএনপি রাজনৈতিক রূপ দেওয়ার চেষ্টা করে। আইন-শৃঙ্খলা বাহিনীকে আমরা কখনও বিএনপির বিরুদ্ধে লেলিয়ে দেইনি।

শেয়ার করুন