লা-লিগায় বিলবাওয়ের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক

বার্সেলোনা

স্প্যানিশ লা-লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেল বার্সেলোনা। শনিবার রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে প্রথম গোল খেয়ে হারতেই বসেছিল ক্লাবটি। শেষ পর্যন্ত মেম্ফিস ডিপাইয়ের গোলে ১-১ ব্যবধানে কষ্টার্জিত ড্র নিয়ে মাঠ ছেড়েছে রোনাল্ড কোমানের শিষ্যরা।

এর আগে এক দুর্দান্ত জয় নিয়ে এবারের মৌসুম শুরু করে পয়েন্ট টেবিলের তিন নম্বরে গত মৌসুম শেষ করা বার্সেলোনা। সেদিন আর্জেন্টাইন সুপারস্টারের কথা হয়তো ভুলেই গিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর অনুপস্থিতির কথা হারে হারে টের পেয়েছে ক্লাবটি।

universel cardiac hospital

সান মামেস ফুটবল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বলের দখলে আধিপত্য ছিল বার্সেলোনার। সেই সুবাধে ষষ্ঠ মিনিটেই একটা সুযোগ পেয়েছিল তারা। বাইলাইনের কাছ থেকে মেম্ফিসের বিয়োগ করা বলটা এসে পড়েছিল মার্টিন ব্র্যাথওয়েটের পায়ে। কিন্তু ছয় গজ বক্সের একটু বাইরে থেকে তার করা শটটা ছিল না লক্ষ্যেই!

অন্যদিকে বার্সার রক্ষণে কম ভীতি ছড়ায় স্বাগতিকরাও। কিন্তু প্রথমার্ধের শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠে মেসির সাবেক ক্লাবটি। কিন্তু ম্যাচের ৫০তম মিনিটে উল্টো গোল খেয়ে বসে বার্সেলোনা। এ সময় ইকের মুনিয়ানের কর্নার থেকে চমৎকার হেডে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন মার্টিনেজ।

গোল খেয়ে রক্ষণে মনোযোগ দেয় বিলবাও। কিন্তু ব্র্যাথওয়েট-ডিপাইদের আক্রমণ বেশিক্ষণে প্রতিরোধ করা সম্ভব হয়ে উঠেনি। ম্যাচের ৭৩ মিনিটে দারুণ এক প্রতি আক্রমণের শেষে এসে বল পড়ে মেম্ফিসের পায়ে। তার বুলেট গতির শট থামাতে পারেননি প্রতিপক্ষের গোলকিপার। বার্সার হয়ে ডাচ ফরোয়ার্ডের এটিই প্রথম গোল।

এরপর বাকি সময়ে কোন দলই আর গোল করতে পারেনি। ফলে শেষ পর্যন্ত ১-১ গোল ব্যবধানে ড্র নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

এ ড্রয়ের পলে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকছে রোনাল্ড কোমানের শিষ্যরা। এছাড়া দুই এবং তিনে অবস্থান করা মালাক্রো এবং ভ্যালেন্সিয়ারও সংগ্রহ ৪ পয়েন্ট।

শেয়ার করুন