‘সাইবার ড্রিল ২০২১’ প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের সাফল্য

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত গত ২৩ ও ২৪ আগস্ট ২ দিন ব্যাপী সাইবার ড্রিল ২০২১ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে অংশগ্রহণ করেন সিএসই বিভাগের শিক্ষার্থী, ফারুক আহমেদ খোকন, সৈয়দা নুসরাত জাহান, রোকসানা রহমান মুনমুন, সুলতান মাহমুদ ইকরাম, মহিউদ্দীন মাহিন।

সাইবার ড্রিল এ বাংলাদেশের সকল পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয় হতে মোট ২৮৪টি টিম অংশগ্রহণ করে এবং এই ২৮৪টি টিমের মধ্যে প্রতিযোগিতার প্রথম দিনেই ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় ২৫০ পয়েন্ট অর্জন করে ৫৭তম স্থান অর্জন করে।

প্রতিযোগিতা চলাকালীন সময়ে টিমের সার্বক্ষণিক তদারকি করেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মিসেস ফাহমিদা আক্তার।

সাইবার ড্রিল ২০২১’ প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ ।

নতুন বিশ্ববিদ্যালয় হিসেবে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ চালুর ১ বছরের মধ্যেই বিভাগের শিক্ষার্থীবৃন্দ এই অভূতপূর্ব সাফল্য অর্জন করায় পুরো টিমকে অভিনন্দন জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ফাহিমা খাতুন।

শিক্ষার্থীদের এই অর্জন সম্পর্কে প্রফেসর ফাহিমা খাতুন বলেন, শিক্ষার্থীদের এই অর্জনে আমরা খুবই আনন্দিত। নতুন একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই শুভযাত্রা অব্যাহত থাকুক। শিক্ষা ও জ্ঞানের বিকাশে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের এই দীর্ঘ প্রয়াস শিক্ষার্থীদের জীবনকে আলোকিত করে “Education For Social Change” এই স্লোগানকে সর্বত্র বাস্তবায়িত করবে এটিই আমাদের প্রত্যাশা।

শেয়ার করুন