জাতীয় সঙ্গীত অবমাননা করে টিকটক ভিডিও, আটক ৫

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সঙ্গীত অবমাননা করে টিকটক ভিডিও
সংগৃহীত ছবি

জাতীয় সঙ্গীতের অবমাননা করে টিকটক ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারের দায়ে পাঁচ যুবককে আটক করেছে পুলিশ। সোমবার রাতভর বগুড়া জেলার বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলো- মো. মিশকাত হোসেন, মো. নূর-ই-ইসলাম আলিফ, মেহেদী হাসান অন্তর, আলিফ আহমেদ সুজন ও মো. আরিফ আলী।

universel cardiac hospital

পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকের মাধ্যমে প্রচারিত একটি ভিডিওতে দেখা যায়, কয়েকজন যুবক বগুড়া জেলার সরকারি কোনো একটি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে একটি ভিডিও পরিবেশন করছে। এই পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং এর দৃষ্টিতে আসে।

তিনি বলেন, ভিডিওটি বগুড়া জেলার সদর থানার ওসি মো. সেলিম রেজাকে পাঠিয়ে সংশ্লিষ্ট যুবকদেরকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশনা দেওয়া হয। ওসি তখন এসআই জাকির আল আহসানের নেতৃত্বে পুলিশের একটি টিমকে দায়িত্ব দেয়। পরে সংশ্লিষ্টদেরকে শনাক্ত করে সোমবার রাতভর অভিযান চালিয়ে জেলার বিভিন্ন স্থান থেকে এই পাঁচ যুবককে আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, জাতীয় সংগীত, জাতীয় পতাকা এবং জাতীয় প্রতীক সমূহের বিরুদ্ধে প্রচারণা ও প্রপাগাণ্ডা এবং এগুলোর প্রতি কোনো অসম্মান ও অশ্রদ্ধা সংক্রান্ত আইনি ব্যবস্থা নিতে ‘দি বাংলাদেশ ন্যাশনাল এনথেম, ফ্ল্যাগ অ্যান্ড এমব্লেম অর্ডার, ১৯৭২’ রয়েছে। এছাড়া, কোনো ডিজিটাল মাধ্যম ব্যবহার করে এ ধরনের অপরাধ সংক্রান্তে ডিজিটাল নিরাপত্তা আইনে বিধান রয়েছে।

শেয়ার করুন